ঢাকা, শনিবার, ৫ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯
bangla news

লিবিয়ায় তিনশ বাংলাদেশিকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে 

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৮ ২:৩২:২২ এএম
লিবিয়ায় গৃহযুদ্ধ পরিস্থিতির চরম অবনতি

লিবিয়ায় গৃহযুদ্ধ পরিস্থিতির চরম অবনতি

ঢাকা: লিবিয়ায় গৃহযুদ্ধ পরিস্থিতির চরম অবনতি ঘটায় গত চারদিনে প্রায় তিনশ বাংলাদেশিকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। এ কাজে লিবিয়ার রেড ক্রিসেন্ট এবং নিয়োগকর্তারা সহযোগিতা করেছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র এ তথ্য জানায়। 

সূত্র জানায়, ত্রিপলির আইনজারা, ক্বাসর বেন গাশির, ওয়াদি রাবিয়া, সোয়ানি এবং আজিজিয়া এলাকা থেকে এসব বাংলাদেশিকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।

এদিকে ত্রিপলির আশপাশের এলাকায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের যেকোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং সাহায্য পাওয়ার জন্য লিবিয়ার বাংলাদেশ দূতাবাসে নিবন্ধনের জন্য অনুরোধ করা হয়েছে। 

লিবিয়ার রাজধানী ত্রিপোলির আশপাশে অন্তত চার হাজার বাংলাদেশি রয়েছেন। আর সব মিলিয়ে উত্তর আফ্রিকার দেশটিতে প্রায় ২৫ হাজার বাংলাদেশি অবস্থান করছেন। 

গত ৪ এপ্রিল থেকে লিবিয়ার জাতীয় ঐক্যমতের সরকারকে হটিয়ে ত্রিপোলি দখলের অভিযানে নেমেছেন সেনাপ্রধান জেনারেল খলিফা হাফতার। গৃহযুদ্ধের কারণে এ পর্যন্ত প্রায় ১৬০ জন নিহত এবং এক হাজারেরও বেশি লোক আহত হয়েছেন।

বাংলাদেশ সময়: ০২৩০ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৯
টিআর/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-18 02:32:22