ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইটনায় গুলিবিদ্ধ ৪ ডাকাত আটক, অস্ত্র উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৯
ইটনায় গুলিবিদ্ধ ৪ ডাকাত আটক, অস্ত্র উদ্ধার প্রতীকী ছবি

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের হাওরের ইটনা উপজেলার ধনু নদীতে পুলিশের সঙ্গে একদল ডাকাতের ‘গুলিবিনিময়’ হয়েছে। ঘটনার পর গুলিবিদ্ধ চার ডাকাতকে আটক করেছে পুলিশ।

এসময় তাদের কাছ থেকে একটি পাইপগান, পাঁচ রাউন্ড কার্তুজ, আটটি রামদা, একটি চাপাতি, বিপুল পরিমাণ কাতরা, ঢাল, হলঙ্গা, লাঠি এবং একটি ইঞ্জিনচালিত নৌকা জব্দ করা হয়েছে।

মঙ্গলবার (১৬ এপ্রিল) দিনগত রাতে উপজেলার কুলিভিটা গ্রাম সংলগ্ন ধনু নদীতে এ ঘটনা ঘটে।

আটক চার ডাকাত হলেন- মিঠামইন উপজেলার বড়কান্দা গ্রামের বাসিন্দা নাজিমউদ্দিন (৩৫) ও জামাল মিয়া (২৭), একই গ্রামের মুক্তার আলী (২২) এবং  নিকলী উপজেলার সিংপুর গ্রামের মারুফ মিয়া (১৯)।  

পুলিশ জানায়, মঙ্গলবার দিনগত রাত ২টার দিকে কুলিভিটা গ্রাম সংলগ্ন ধনু নদীতে একটি ইঞ্জিনচালিত নৌকায় ১০/১২ জনের নৌ-ডাকাত দল ডাকাতির প্রস্তুতি নিচ্ছিলো। খবর পেয়ে ইটনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুর্শেদ জামানের নেতৃত্বে স্পিডবোট ও ইঞ্জিনচালিত নৌকায় করে ঘটনাস্থলে পৌঁছে পুলিশ। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে। পুলিশও পাল্টা গুলি ছোড়ে। গুলিবিনিময়ের একপর্যায়ে ডাকাতরা পানিতে ঝাঁপিয়ে পড়ে পালানোর সময় চারজনকে আটক করা হয়। এদের মধ্যে গুলিবিদ্ধ নাজিমউদ্দিন ও জামালকে কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে এবং মুক্তার ও মারুফকে ইটনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থল থেকে একটি পাইপগানসহ দেশীয় বিভিন্ন ধরনের অস্ত্র জব্দ করা হয়েছে।

ইটনা থানার ওসি মো. মুর্শেদ জামান বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, আটক নাজিমউদ্দিন ও জামালের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক খুন ও ডাকাতির মামলা রয়েছে। এ ব্যাপারে থানায় ডাকাতির প্রস্তুতি ও অস্ত্র আইনে পৃথক দুইটি মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৯ 
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad