ঢাকা, রবিবার, ১০ ভাদ্র ১৪২৬, ২৫ আগস্ট ২০১৯
bangla news

গ্যাসের মূল্যবৃদ্ধির প্রস্তাবের প্রতিবাদে সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৭ ৩:০১:১১ পিএম
গ্যাসের মূল্যবৃদ্ধির প্রস্তাবের প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ। ছবি: বাংলানিউজ

গ্যাসের মূল্যবৃদ্ধির প্রস্তাবের প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ। ছবি: বাংলানিউজ

ঢাকা: গ্যাসের মূল্যবৃদ্ধির প্রস্তাব ও কমিশনের (বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন- বিইআরসি) বিতর্কিত ভূমিকার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ হয়েছে। 

বুধবার (১৭ এপ্রিল) বেলা ১১টায় রাজধানীতে জাতীয় প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন ও সমাবেশের আয়োজন করে ‘বাংলাদেশ সাধারণ নাগরিক সমাবেশ’। 

এতে সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক মহিউদ্দিন আহমেদ। বক্তব্য রাখেন তেল-গ্যাস-বিদুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সমন্বয়ক রুহিন হোসেন প্রিন্স, বাসদের কেন্দ্রীয় নেতা রাজেকুজ্জামান রতন, গণসংহতি আন্দোলনের সমন্বয়ক জোনায়েদ সাকি, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হোসেন প্রমুখ। 

রুহিন হোসেন প্রিন্স বলেন, আমরা গণশুনানিতে প্রমাণ করতে পেরেছি যে জ্বালানি খাতে ৫০ শতাংশ দুর্নীতি এবং অব্যবস্থাপনা দূর করতে পারলে গ্যাসের দাম এক টাকাও বাড়াতে হবে না। সম্প্রতি হাইকোর্টের রায়েও একই কথা বলা হয়েছে।    

সিপিবির কেন্দ্রীয় এই নেতা বলেন, এক সময় সরকার বলেছিল, দেশ গ্যাসের ওপর ভাসছে, তাই গ্যাস রপ্তানির উদ্যোগ নিতে হবে। তখন আমরা প্রতিবাদ করেছিলাম। এখন সরকার উচ্চমূল্যে এলএনজি আমদানি করে গ্যাসের সংকট দূর করার চেষ্টা করছে। কিন্তু আমাদের দেশের জ্বালানি বিশেষজ্ঞ বদরুল ইমাম বলেছেন, আমাদের স্থলে গ্যাস আছে, সাগরে প্রচুর গ্যাস আছে। তাই আমাদের দাবি, গ্যাসের দাম বৃদ্ধি না করে এই খাত থেকে দুর্নীতি দূর করে স্বচ্ছতা ফিরিয়ে আনুন। অন্যথায় বৃহত্তর গণআন্দোলন গড়ে তোলা হবে।

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৯
আরকেআর/একে/এইচএ/

ক্লিক করুন, আরো পড়ুন :   গ্যাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-17 15:01:11