ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিজিএমইএ ভবন ভাঙার জন্য দরপত্র আহ্বান রাজউকের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৯
বিজিএমইএ ভবন ভাঙার জন্য দরপত্র আহ্বান রাজউকের বিজিএমইএ ভবন

ঢাকা: বিজিএমইএ ভবন ভাঙা এবং ভেতরে থাকা ব্যবহারযোগ্য মালামাল বিক্রয়ের জন্য দরপত্র আহ্বান করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ রাজউক। ভবন ভাঙা এবং সেখানে থাকা মালামাল ক্রয়ের জন্য আগ্রহী ব্যক্তি বা ঠিকাদারী প্রতিষ্ঠানকে ২৪ এপ্রিল বিকেল ৪টার মধ্যে দরপত্র দাখিলের নির্দেশনা দিয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় রাজউকের পক্ষ থেকে।

বুধবার (১৭ এপ্রিল) রাজউকের সচিব সুশান্ত চাকমা স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়। এতে রাজধানীর কাওরান বাজারে নির্মিত দু’টি বেজমেইন্টসহ ১৫ তলা বিশিষ্ট বিজিএমইএ ভবনটি ভাঙতে অভিজ্ঞ ব্যক্তি বা প্রতিষ্ঠানের কাছ থেকে দরপত্র আহ্বান করা হয়।



তবে ভবনটি যে ব্যক্তি বা প্রতিষ্ঠান ভাঙার কাজ করবেন তাকে আলাদাভাবে কোনো অর্থ পরিশোধ করা হবে না বলে জানায় রাজউক। ভবন ভাঙার কাজ পাওয়া ব্যক্তি বা প্রতিষ্ঠানই ওই ভবনের অবশিষ্ট ব্যবহারযোগ্য মালামাল কেনার জন্য দরপত্র দাখিল করতে পারবেন বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

এছাড়াও বিজ্ঞপ্তিতে আগ্রহী ব্যক্তি বা প্রতিষ্ঠানকে আরও পাঁচটিসহ মোট ছয়টি শর্তে দরপত্র জমা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়। এগুলোর মধ্যে রয়েছে- দরপত্রের কোটেশনে উল্লেখিত অর্থের ১০ শতাংশ রাজউককে পরিশোধ করা, তিন মাসের মধ্যে ভবন ভাঙার কাজ শেষ করা, ভবন ভাঙার মতো কাজে পূর্ব অভিজ্ঞতা থাকা ইত্যাদি। একই সঙ্গে ভবন ভাঙা কার্যক্রম পরিচালনার সময় কোনো ব্যক্তি আঘাতপ্রাপ্ত হলে বা কারও মৃত্যু হলে তার দায়ভার রাজউক নেবে বলেও উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

এবিষয়ে রাজউকের সচিব সুশান্ত চাকমার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বাংলানিজকে বলেন, চেয়ারম্যানের অনুমোদন নিয়েই আমরা দরপত্র আহ্বান করে বিজ্ঞপ্তি প্রকাশ করেছি। তবে এ বিষয়ে এখনই আর বিস্তারিত কিছু বলা যাবে না। পুরো কাজটি রাজউকের ডেভেলপমেন্ট কন্ট্রোল বিভাগ থেকে দেখা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৯
এসএইচএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।