ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নারায়ণগঞ্জ থেকে দূরপাল্লার লঞ্চ চলাচল বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৯ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৯
নারায়ণগঞ্জ থেকে দূরপাল্লার লঞ্চ চলাচল বন্ধ

নারায়ণগঞ্জ: ১১ দফা দাবিতে দেশব্যাপী নৌ-যান (কার্গো, কোস্টার) শ্রমিকদের ডাকা ধর্মঘটের প্রভাব পড়েছে নারায়ণগঞ্জ নদীবন্দরেও। 

মঙ্গলবার (১৬ এপ্রিল) লঞ্চঘাটে গিয়ে দেখা যায়, সকাল থেকে নারায়ণগঞ্জের নদীবন্দরের লঞ্চঘাট থেকে মুন্সীগঞ্জসহ কয়েকটি রুটে যাত্রীবাহী লঞ্চ চলাচল করলেও চাঁদপুর, মোহনপুর ও এখলাছপুরসহ অন্য দূরপাল্লার লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। যার কারণে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

 

লঞ্চের অপেক্ষায় যাত্রীদের কেউ কেউ দু’তিন ঘণ্টা যাবত টার্মিনালে অপেক্ষা করতে দেখা গেছে। ধর্মঘটের সমর্থনে লঞ্চঘাটে সারিবদ্ধভাবে কয়েকটি লঞ্চ বেঁধে রাখা হয়েছে। তবে ধর্মঘট পালনকারী কোনো শ্রমিক কর্মচারীকে লঞ্চঘাটে দেখা যায়নি।  

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-চলাচল (যাত্রী পরিবহন) সংস্থার সিনিয়র সহ-সভাপতি বদিউজ্জামান বাদল জানান, শ্রমিক সংগঠনের পক্ষ থেকে মালিক সমিতির কাছে এখন পর্যন্ত কোনো ধরনের দাবি উপস্থাপন করা হয়নি।  

তিনি আরো জানান, সমস্যা সমাধানের ব্যাপারে সদরঘাটে লঞ্চ মালিক কার্যালয়ে সমস্ত লঞ্চ ও নৌ-যান মালিকদের নিয়ে আলোচনায় বসে সম্মিলিতভাবে সিদ্ধান্ত নেওয়া হবে।  

তবে জনগণের স্বার্থে সঠিক সিদ্ধান্ত নিতে শ্রমিক সংগঠনের নেতাদের প্রতি আহ্বান জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৯
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।