ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনা জেলা কারাগারে দুদকের অভিযানে দুর্নীতির সন্ধান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৯
খুলনা জেলা কারাগারে দুদকের অভিযানে দুর্নীতির সন্ধান

খুলনা: তিনটি অভিযোগের ভিত্তিতে দুর্নীতি দমন কমিশন (দুদক) খুলনা জেলা কারাগারে অভিযান চালিয়েছে। এসময় দুটি অভিযোগের সত্যতা পেয়েছে দুদক।

মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে খুলনা জেলা কারাগারে এ অভিযান চালায় দুদক। দুদকের খুলনা আঞ্চলিক কার্যালয়ের উপ-সহকারী পরিচালক নীলকমল পাল বাংলানিউজকে বলেন, দর্শনার্থীদের কাছ থেকে ১০০/৩০০ টাকা আদায়, কায়েদি বা হাজতিদের নিম্নমানের খাবার সরবরাহ ও সুস্থদের তিন হাজার থেকে পাঁচ হাজার  টাকার বিনিময়ে মেডিকেল ওয়ার্ডে রাখার অভিযোগের ভিত্তিতে জেলা কারাগারে অভিযান চালানো হয়।

 

‘কারা বিধি অনুযায়ী কায়েদি বা হাজতিদের খাবার সরবরাহ করা হয়। এ কারণে নিম্নমানের খাবার সরবরাহের কোনো সত্যতা পাওয়া যায়নি। তবে বাকি দুটি অভিযোগের প্রমাণ মিলেছে। ’

তিনি বলেন, কারাগারের অভ্যন্তরের মেডিকেল ওয়ার্ডে কোনো চিকিৎসক নেই। মেডিকেল অফিসার ছাড়াই মেডিকেল ওয়ার্ডে রোগী ভর্তি করা হয়। কিসের ভিত্তিতে করা হয় এ বিষয়ে সংশ্লিষ্টদের কোনো ব্যাখা পাওয়া যায়নি।    

যেসব অভিযোগের সত্যতা পাওয়া গেছে সে বিষয়ে কারারক্ষীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য কারা কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

অভিযানে উপস্থিত ছিলেন- দুদকের উপ-সহকারী পরিচালক ফয়সাল কাদের, পরিদর্শক শ্যামল চন্দ্র সেন। তবে এই বিষয়ে জেল সুপার কামরুল ইসলাম কোনো কথা বলেননি।

এদিকে, দুদকের অভিযানের ফলে দুর্নীতিগ্রস্ত কারারক্ষী ও পুলিশের মাঝে  আতঙ্ক বিরাজ করছে।

বাংলাদেশসময়: ১৬৪৫ ঘণ্টা,  এপ্রিল ১৬,  ২০১৯
এমআরএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।