ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভেজাল সরিষার তেলসহ মালিক আটক, কারখানা সিলগালা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৯
ভেজাল সরিষার তেলসহ মালিক আটক, কারখানা সিলগালা

মাদারীপুর: মাদারীপুরে বিপুল পরিমাণ ভেজাল সরিষার তেল জব্দ করা হয়েছে। এসময় কারখানাটি সিলগালাসহ মালিক হাবিবুর রহমানকে (৫০) আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সদস্যরা।

মঙ্গলবার (১৬ এপ্রিল) সকালে মাদারীপুর গোপন সংবাদের ভিত্তিতে শহরের বিসিক শিল্পনগরী এলাকায় অভিযান চালিয়ে রাফিয়া এন্টারপ্রাইজ নামে একটি ভেজাল তেল কারখানার সন্ধান পায় র‍্যাব-৮।

র‍্যাব জানায়, ওই কারখানাটিতে অনুমোদনহীনভাবে মানব দেহের জন্য ক্ষতিকর পাম ওয়েল মিশ্রিত করে নিম্নমানের সরিষার তেল উৎপাদন করে আসছিল।

অভিযানে বিপুল পরিমাণ ভেজাল পাম ওয়েল ও নকল সরিষার তেল জব্দ করা হয়। আটক করা হয় কারখানার মালিককে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটক ব্যক্তিকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়। দণ্ডপ্রাপ্ত হাবিবুর রহমান মাদারীপুর পৌর এলাকার মৃত ইদ্রিস হাওলাদারের ছেলে।

মাদারীপুর র‍্যাব-৮ এর কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার রইছ উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, দণ্ডপ্রাপ্ত হাবিবুর রহমান দীর্ঘদিন ধরেই ভেজাল তেলের ব্যবসার সঙ্গে জড়িত রয়েছেন। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ভেজাল সরিষার তেলসহ তাকে আটক করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।