ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪২৬, ১৯ এপ্রিল ২০১৯
bangla news

ইলিয়াস আলীকে ফিরে পেতে সিলেট বিএনপির ৩ দিনের কর্মসূচি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৬ ৫:৩৪:৩৬ এএম
ফাইল ফটো।

ফাইল ফটো।

সিলেট: প্রায় সাত বছর ধরে নিখোঁজ সাবেক বিএনপি নেতা এম. ইলিয়াস আলী। তবে প্রিয় নেতাকে ফিরে পেতে এখনও আশায় দিন কাটে দলের নেতাকর্মীদের।

আগামী ১৭ এপ্রিল (বুধবার) ইলিয়াস আলীর নিখোঁজের সাত বছর অতিবাহিত হবে। এ দিনটি ফিরে এলেই তার জন্য মিলাদ মাহফিল, দোয়া ও স্মারকলিপি প্রদানসহ বিভিন্ন কর্মসূচি দিয়ে থাকেন তার দলের নেতাকর্মীরা।

নিখোঁজের সাত বছর পরে এসে এবারো এম. ইলিয়াস আলীকে ফিরে পাওয়ার দাবিতে তিন দিনের কর্মসূচি দিয়েছে সিলেট জেলা বিএনপি।

ঘোষিত কর্মসূচি অনুযায়ী ১৭ এপ্রিল বাদ আছর হযরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল এবং ১৮ এপ্রিল দুপুর ১২টায় সিলেট জেলা প্রশাসকের মাধ্যমে সরকার বরাবর ইলিয়াস আলীসহ গুম হওয়া নেতাকর্মীদের ফেরত পাওয়ার দাবিতে স্মারকলিপি দেয়া হবে। এছাড়া আগামী ২৯ এপ্রিল বিকেল ৩টায় নগরীর মিরের ময়দানস্থ লা-রোজ হোটেলের কনফারেন্স হলে ‘গুমের অপরাজনীতি ও বর্তমান বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির অন্যতম সদস্য ও সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

তিন দিনব্যাপী এ কর্মসূচিতে বিএনপি এবং অঙ্গ-সহযোগী সংগঠনের সকল নেতাকর্মীকে যথাসময়ে উপস্থিত থাকার আহ্বান জানান সিলেট জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কাহির চৌধুরী ও সাধারণ সম্পাদক আলী।

সোমবার (১৫ এপ্রিল) জেলা বিএনপির সহ দফতর সম্পাদক দিদার ইবনে তাহের লস্কর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

২০১২ সালের ১৭ এপ্রিল ঢাকার বনানী থেকে চালক আনছার আলীসহ নিখোঁজ হন বিএনপি কেন্দ্রীয় সাবেক সাংগঠনিক সম্পাদক, জেলা সভাপতি ও সাবেক সংসদ সদস্য এম. ইলিয়াস আলী। এর আগে ঢাকা থেকেই নিখোঁজ হন ছাত্রনেতা ইফতেখার আহমদ দিনার ও জুনেদ আহমদ। দীর্ঘ সাত বছর অতিবাহিত হলেও এখন পর্যন্ত তাদের কোনো সন্ধান পাওয়া যায়নি। নিখোঁজের পর থেকেই তাদেরকে ফিরে পাওয়ার দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে বিএনপি ও অঙ্গসংগঠন।

বাংলাদেশ সময়: ০৫৩৪ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৯
এনইউ/এসএ

ক্লিক করুন, আরো পড়ুন :   সিলেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14