ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে প্রধান শিক্ষক গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৯
ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে প্রধান শিক্ষক গ্রেফতার বড়াবাড়ি এমএইচ সরকারি প্রাথমিক বিদ্যালয়। ছবি: বাংলানিউজ

লালমনিরহাট: লালমনিরহাটের আদিতমারী উপজেলায় ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে লুৎফর রহমান (৫০) নামে এক প্রধান শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (১৫ এপ্রিল) বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলা সদরের বুড়িরবাজার থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত লুৎফর রহমান উপজেলার বড়াবাড়ি এমএইচ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

তার বাড়িও বিদ্যালয়ের পাশেই।  

শিক্ষার্থীর অভিভাবকদের দায়ের করা অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার বড়াবাড়ি এমএইচ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক লুৎফর রহমান ওই বিদ্যালয়ের ছাত্রীদের বিভিন্ন ছলনায় স্পর্শকাতর স্থানে হাত দিয়ে যৌন হয়রানি করতেন। গত সপ্তাহে ওই বিদ্যালয়ের ৫ম শ্রেণির এক শিক্ষার্থীকে পকেটে টাকা আছে কিনা দেখার অজুহাতে তার শরীরে হাত দিয়ে বাথরুমে আসতে বলেন প্রধান শিক্ষক লুৎফর রহমান। বাথরুমে গেলে তাকে বিশ টাকা দেয়ার প্রস্তাবও দেন তিনি।

পরে ওই শিক্ষার্থী বিষয়টি পরিবারকে অবগত করলে তারা ওই ছাত্রীর সাময়িকভাবে স্কুল যাওয়া বন্ধ করে দিয়ে স্থানীয় ভাবে বিচার প্রার্থী হন। সোমবার (১৫ এপ্রিল) দুপুরে পরিবারের লোকজন বিচার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামানের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। একইভাবে আদিতমারী থানায়ও একটি লিখিত অভিযোগ দায়ের করেন ওই ছাত্রীর মা।  

আদিতমারী থানা পুলিশ অভিযোগটি আমলে নিয়ে প্রাথমিক তদন্ত করে অভিযুক্ত প্রধান শিক্ষক লুৎফর রহমানকে উপজেলা সদরের বুড়িরবাজার থেকে গ্রেফতার করে।  

তবে অভিযোগ অস্বীকার করে গ্রেফতারকৃত প্রধান শিক্ষক লুৎফর রহমান বাংলানিউজকে জানান, বিদ্যালয়ের জমি নিয়ে ওই ছাত্রীর এক আত্মীয় অভিযোগ করেছিলেন। সে অভিযোগে বিদ্যালয়ের কোন ক্ষতি করতে না পেরে তাকে নাজেহাল করতে এমন ভিত্তিহীন অভিযোগ দায়ের করেছেন। তিনি উচ্চতর তদন্ত দাবি করেন।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) সাইফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে জানান, শিক্ষার্থীর মায়ের দায়ের করা অভিযোগে প্রধান শিক্ষক লুৎফর রহমানকে গ্রেফতার করা হয়েছে।  

আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামান বাংলানিউজকে জানান, শিক্ষার্থীসহ তার অভিভাবকদের বক্তব্য শুনে আইনের আশ্রয় নিতে এবং থানা পুলিশকে ব্যবস্থা নিতে বলা হয়েছে। একই সঙ্গে ঘটনাটি তদন্ত করে তিন দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করতে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে তাৎক্ষণিক নির্দেশ দেয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad