ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪২৬, ১৯ এপ্রিল ২০১৯
bangla news

শান্তিরক্ষা মিশন এলাকা পরিদর্শনে সেনাপ্রধান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৫ ৭:৫৬:৫৫ পিএম
সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, ছবি: আইএসপিআর

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, ছবি: আইএসপিআর

ঢাকা: শান্তিরক্ষা মিশন এলাকা পরিদর্শনে আট দিনের সরকারি সফরে কঙ্গো ও দক্ষিণ সুদান যাচ্ছেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।

সোমবার (১৫ এপ্রিল) রাতে তিনি কঙ্গো ও দক্ষিণ সুদানের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন। বিকেলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

এতে বলা হয়, সফরকালে তিনি উভয় দেশে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ সেনাবাহিনীর কন্টিজেন্টগুলো পরিদর্শন এবং সেনা সদস্যেদের উদ্দেশে দরবার নেবেন।

পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনী প্রধান উভয় মিশনে নিয়োজিত শীর্ষ স্থানীয় নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করবেন। কঙ্গোতে তিনি ফোর্স কমান্ডার ও ডেপুটি এসআরএসজি (জাতিসংঘ মহাসচিবের বিশেষ প্রতিনিধি)'র সঙ্গে সৌজন্য সাক্ষাত ও ইতুরি প্রদেশের গভর্নরের সঙ্গে মতবিনিময় করবেন।

এছাড়া দক্ষিণ সুদান সফরকালে তিনি এসআরএসজি, ফোর্স কমান্ডার ও ডিরেক্টর মিশন সাপোর্ট এবং দক্ষিণ সুদানের চিফ অব ডিফেন্স ফোর্সের সঙ্গে সৌজন্য সাক্ষাত করবেন। সফর শেষে তিনি আগামী ২৭ এপ্রিল দেশে ফিরবেন। 

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৯
ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14