ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪২৬, ২৪ এপ্রিল ২০১৯
bangla news

নৌ-যান শ্রমিকদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৫ ৭:২১:১৪ পিএম
শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ানের সঙ্গে নৌ-যান মালিক-শ্রমিক নেতাদের আলোচনা

শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ানের সঙ্গে নৌ-যান মালিক-শ্রমিক নেতাদের আলোচনা

ঢাকা: নিয়োগপত্র ও খোরাকি ভাতা প্রদানসহ ১৩ দফা দাবিতে নৌ-যান শ্রমিকদের মঙ্গলবার (১৬ এপ্রিল) থেকে ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন শ্রমিক নেতারা।
 

সোমবার (১৫ এপ্রিল) রাজধানীর শ্রম অধিদপ্তরের সম্মেলন কক্ষে শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ানের সঙ্গে নৌ-যান মালিক-শ্রমিক নেতাদের আলোচনা শেষে শ্রমিক নেতারা এ ঘোষণা দেন।
 
বাংলাদেশ জাহাজি শ্রমিক ফেডারেশনের আওতায় বাংলাদেশ লাইটারেজ শ্রমিক ইউনিয়নের দেশব্যাপী শ্রমিকদের ১৩ দফা দাবি আদায়ে অনির্দিষ্টকালের ধর্মঘট ডেকেছিল সংগঠনটি।
 
শ্রম প্রতিমন্ত্রীর সঙ্গে নেতাদের ফলপ্রসূ আলোচনার ফলে শ্রমিক নেতারা ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন বলে বাংলানিউজকে জানান শ্রম মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আখতারুল ইসলাম।
 
নৌবন্দরে শ্রমিকদের জন্য বাসস্থান, বিনোদনের ব্যবস্থা, চিকিৎসাসেবা কেন্দ্র স্থাপন, বিদেশগামী জাহাজের শ্রমিকদের বৈধ কাগজপত্র প্রদানসহ ১৩ দফা দাবি জানিয়ে আসছিলেন শ্রমিকরা।
 
বাংলাদশ সময়: ১৯২০ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৯
এমআইএইচ/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ধর্মঘট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db