ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পৌর টোল আদায়ের প্রতিবাদ, দক্ষিণাঞ্চলের বাস বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৯
পৌর টোল আদায়ের প্রতিবাদ, দক্ষিণাঞ্চলের বাস বন্ধ

রাজবাড়ী: রাজবাড়ীতে পৌর টোল আদায়ের প্রতিবাদে রাস্তায় নেমেছে বাস মালিক গ্রুপ, রাজবাড়ী জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন ও ট্রাক মালিক সমিতির সদস্যরা। 

সোমবার (১৫ এপ্রিল) সকাল ৬টা থেকে পৌরসভার কর্মচারীরা নিজেরাই টোল আদায়ে রাস্তায় নামলে তাদের প্রতিহত করতে রাজবাড়ী বাস টার্মিনাল এলাকায় অবস্থান নেয় তারা।  

এতে করে রাজধানী ঢাকাগামীসহ পাশ্ববর্তী ফরিদপুর, ঝিনাইদহ, কুষ্টিয়া, যশোর, খুলনা, বরিশাল, গোপালগঞ্জ রুটের যাত্রীবাহী বাস আটকা পড়েছে।

এতে চরম ভোগান্তিতে পড়েছে এসব রুটের যাত্রীরা। ইতোমধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মাঠে নেমেছে পুলিশ।
 
এরআগে, রোববার (১৪ এপ্রিল) বেলা ১১টায় জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে একটি সংবাদ সম্মেলন করে বাস মালিক গ্রুপ, রাজবাড়ী জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন ও ট্রাক মালিক সমিতির সদস্যরা।

সম্মেলনে অংশ নেন, রাজবাড়ী জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. রকিবুল ইসলাম পিন্টু, সাধারণ সম্পাদক মো. আ. রশিদ, রাজবাড়ী বাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মুরাদ হাসান মৃধা, জেলা ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান হাসান, সহ-সাধারণ সম্পাদক দিদারুল হক হিরু প্রমুখ।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, রাজবাড়ী পৌরসভা এলাকায় চলাচলকৃত ট্রাক থেকে নির্ধারিত  টোল আদায়ের জন্য বাৎসরিক ইজারা দেওয়া হয়। কিন্তু ইজারাদার তা না মেনে পৌর এলাকায় পার্কিং অথবা নির্ধারিত টোল না তুলে তারা মাস্তান শ্রেণির লোকজন দিয়ে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের জেলখানার সামনে ও কেন্দ্রীয় বাস টার্মিনালের সামনে জোরপূর্বক গাড়ি প্রতি ৬০ টাকা করে তোলার চেষ্টা করে। এ অবস্থায় যেকোনো সময় বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটার সম্ভাবনা দেখা দিয়েছে। সড়কে এ অবৈধ টোলের নামে চাঁদা তোলার চেষ্টা করলে সব রকমের যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৯১৫ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad