ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪২৬, ১৯ এপ্রিল ২০১৯
bangla news

ঈশ্বরদীতে নববর্ষবরণে মাতালো ‘গম্ভীরা’

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৫ ৬:৩৯:৩২ এএম
মঞ্চে চলছে ‘গম্ভীরা’ পরিবেশন। ছবি: বাংলানিউজ

মঞ্চে চলছে ‘গম্ভীরা’ পরিবেশন। ছবি: বাংলানিউজ

ঈশ্বরদী (পাবনা): বাংলা নববর্ষ ১৪২৬-কে স্বাগত জানাতে পাবনার ঈশ্বরদীতে আয়োজিত দু’দিনব্যাপী আয়োজন শেষ হয়েছে বাংলাদেশের লোকসঙ্গীতের অন্যতম ধারা ‘গম্ভীরা’ পরিবেশনের মাধ্যমে। প্রেম, দুঃখ, মান-অপমান, দেশপ্রেম ও সংস্কৃতিসহ জীবনের নানা পর্যায় ফুটিয়ে তুলে পহেলা বৈশাখের শিক্ষামূলক বার্তা প্রচার করা হয়েছে এ ‘গম্ভীরা’য়।

ঈশ্বরদী উপজেলা প্রশাসনের আয়োজনে দুই দিনব্যাপী নানা আয়োজনের শেষ দিনে রোববার (১৪ এপ্রিল) ‘গম্ভীরা’ দেখতে উপস্থিত হন আমন্ত্রিত অতিথি ও দর্শকরা। এর আগে শনিবার (১৩ এপ্রিল) বিকেলে নানা আয়োজনের মধ্য দিয়ে নববর্ষকে স্বাগত জানায় ঈশ্বরদী উপজেলা প্রশাসন।           

শেষ দিনে চাঁপাইনবাবগঞ্জের আঞ্চলিক ভাষায় গম্ভীরা পরিবেশন করেন ‘রসকস চাঁপাই গম্ভীরা দল’র সদস্যরা। নানা চরিত্রে অভিনয় করেন আবু হানজেলা, নাতি চরিত্রে ছিলেন রুবেল আলী। 

দুই দিনব্যাপী নানা আয়োজনের উদ্বোধন ও সমাপনী অনুষ্ঠান শেষ করেন ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহাম্মদ হোসেন ভূইয়া।
          
বাংলাদেশ সময়: ০৬৩৩ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৯
এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14