ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪২৬, ২৪ এপ্রিল ২০১৯
bangla news

নুসরাতের নামে ফাউন্ডেশনের যাত্রা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৪ ৯:১৮:৫০ পিএম
নুসরাতের নামে ফাউন্ডেশনের যাত্রা। ছবি: বাংলানিউজ

নুসরাতের নামে ফাউন্ডেশনের যাত্রা। ছবি: বাংলানিউজ

ফেনী: ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির পরিবারের সদস্যদের উদ্যোগে ‘নুসরাত জাহান রাফি স্মৃতি ফাউন্ডেশন’র যাত্রা শুরু হয়েছে।

রোববার (১৪ এপ্রিল) বিকেলে সোনাগাজী প্রেসক্লাবের সভাপতি শেখ আবদুল হান্নানের সঞ্চালনায় ও শিক্ষানুরাগী কামরুল হোসেন টিপুর সভাপতিত্বে এ  ফাউন্ডেশনেরে আত্মপ্রকাশ হয়।

অনুষ্ঠানে সংগঠনের ভবিষ্যত পরিকল্পনা বিষয়ে বক্তব্য রাখেন নুসরাত জাহান রাফির বাবা মাওলানা এ কে এম মুছা মিয়া, মাহতাবুর রশীদ, মোস্তাক আহমেদ সেলিম ও হাজী রফিকুল ইসলাম প্রমুখ।

রাফির বাবা সাংবাদিকদের বলেন, আমার মেয়ে হত্যার রহস্য উদঘাটনে প্রধানমন্ত্রী ও গণমাধ্যম যে আন্তরিক ভূমিকা রেখেছেন, আমি ও আমার পরিবারের সদস্যরা আজীবন কৃতজ্ঞ থাকবো। ভবিষ্যতে এ ফাউন্ডেশন অসহায় ও নির্যাতিত নারীদের পাশে দাঁড়াতে সচেষ্ট থাকবে।

গত ৬ এপ্রিল ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসায় আলিম পরীক্ষার কেন্দ্রে গেলে মাদ্রাসার ছাদে ডেকে নিয়ে নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে পালিয়ে যায় মুখোশধারী দুর্বৃত্তরা। 

এ সময় মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ-দৌলার বিরুদ্ধে করা যৌন হয়রানির মামলা প্রত্যাহারের জন্য নুসরাতকে চাপ দেয় তারা। 

পরে আগুনে ঝলসে যাওয়া নুসরাতকে প্রথমে স্থানীয় হাসপাতালে এবং পরে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। তার চিকিৎসায় গঠিত হয় ৯ সদস্যের মেডিকেল বোর্ড। 

সার্বক্ষণিক খোঁজখবর নিচ্ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উন্নত চিকিৎসার জন্য নুসরাতকে সিঙ্গাপুরে পাঠানোরও পরামর্শ দেন তিনি। কিন্তু সবার প্রার্থনা-চেষ্টাকে বিফল করে ১০ এপ্রিল রাতে না ফেরার দেশে পাড়ি জমান ‘প্রতিবাদী’ নুসরাত।

বাংলাদেশ সময়র : ২১১৮ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০১৯
এসএইচডি/এসএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14