ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নুসরাত হত্যার প্রতিবাদে বরিশালে কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৯
নুসরাত হত্যার প্রতিবাদে বরিশালে কর্মসূচি মানববন্ধনে বিভিন্ন সংগঠনের সদস্যরা। ছবি: বাংলানিউজ

বরিশাল: ফেনীর সোনাগাজীতে মাদ্রাসারছাত্রী  নুসরাত জাহান রাফি হত্যার প্রতিবাদে মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদদ্দৌলাসহ হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বরিশালে বিভিন্ন সামাজিক সংগঠন মানববন্ধন ও অবস্থান কর্মসূচি এবং প্রতিবাদ মিছিল করেছে।

শনিবার (১৩ এ‌প্রিল) সকালে নগরের অশ্বিনী কুমার হলের সামনে বাংলাদেশের ইউনাই‌টেড কমিউনিস্ট লীগ বরিশাল জেলা কমিটি, বরিশাল গণনাট্য সংস্থা, স‌ম্মি‌লিত নারী ও শিশু প্র‌তি‌রোধ আন্দোলনসহ মানবাধিকার কমিশন বরিশাল মহানগর কমিটি মানববন্ধন এবং প্র‌তিবাদ মিছিল করেছে।

বাংলাদেশের  ইউনাই‌টেড  কমিউনিস্ট লীগ বরিশাল জেলা কমিটি ও গণনাট্য সংস্থা যৌথভাবে মানববন্ধনসহ প্র‌তিবাদ মিছিল করে।

যা নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

মোজাম্মেল হোসেন খানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন ইউনাইটেড কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় সম্পাদক মন্ডলীর সদস্য মুক্তিযোদ্ধা অধ্যাপক আ. সত্তার, বরিশাল গণনাট্য সংস্থার বরিশাল মহানগরের সাধারণ সম্পাদক অধ্যাপক বিরেন্দ নাথ রায়, অধ্যাপক মিজানুর রহমান সেলিম, অধ্যাপক নৃপেন্দ্র নাথ বাড়ৈ, বরিশাল জেলা গণনাট্য সংস্থার সভাপতি অধ্যাপক শাহ্ আজিজুর রহমান, ছাত্র ইউনিয়ন বরিশাল জেলা কমিটির সভাপতি স্বপ্না দাস, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি শন্তু মিত্র।

একই দাবিতে দুপুর ১২টায় স‌ম্মি‌লিত নারী ও শিশু প্র‌তি‌রোধ আ‌ন্দোলন ব‌রিশা‌লের ব্যানা‌রে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে।

মহিলা পরিষদ ব‌রিশাল জেলা কমিটির সভাপতি রাবেয়া খাতুনের সভাপতিত্বে সভায়  বক্তব্য রাখেন মহিলা পরিষদের সাধারণ সম্পাদক পুষ্প চক্রবর্তী, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ সভাপতি কাজল ঘোষ, বরিশাল জেলা সচেতন নাগরিক কমিটির সভাপতি অধ্যাপিকা শাহ্ সাজেদা, গণফোরাম বরিশাল জেলা কমিটির সভাপতি অ্যাডভোকেট হিরন কুমার দাশ মিঠু প্রমুখ।

এদিকে নুসরাতের হত্যার বিচার দ্রুত সম্পূর্ণ করার দাবিতে মানববন্ধন করেছে বরিশাল মহানগর মানবাধিকার কমিশন।

এ সময় উপস্থিত ছিলেন মহানগর মানবাধিকারের সভাপতি স. ম. ইমানুল হাকিম, সাধারণ সম্পাদক আবু মাসুম ফয়সাল, যুগ্ম সম্পাদক মাহফুজ পারভেজসহ সংগঠনের নেতারা।

মানববন্ধনে বক্তরা বলেন, নারী ও শিশুর নিরাপত্তা দিন দিন শিথীল হয়ে এক ভয়ঙ্কার পরিস্থিতিতে দাঁড়িয়েছে। প্রতিবাদী ছাত্রী নুসরাতকে যেভাবে মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদদ্দৌলার মদদে পুড়িয়ে হত্যা করা হয়েছে যা জাহেলিয়ার যুগের কথা মনে করিয়ে দেয়। এ ঘটনার ঘটনার সঙ্গে সম্পৃক্ত সব  দোষীদের আইনের আওতায় এনে এক মাসের মধ্যে বিচার কার্য সম্পন্ন করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

এছাড়া সকাল ১১টায় সাধারণ শিক্ষার্থী‌দের ব্যানারে সরকা‌রি ব্রজ‌মোহন (বিএম) ক‌লে‌জ ক্যাম্পা‌সে নুসরাত হত্যার বিচার দাবিতে মানববন্ধন ও বি‌ক্ষোভ মি‌ছিল করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৯
এমএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ