ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে এইচএসসি পরীক্ষার্থীর আত্মহত্যা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৯
ফেসবুকে স্ট্যাটাস দিয়ে এইচএসসি পরীক্ষার্থীর আত্মহত্যা ইব্রাহিম হোসেনের স্ট্যাটাস।

রাজশাহী: রাজশাহীতে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ইব্রাহিম হোসেন (১৮) নামে এক এইচএসসি পরীক্ষার্থীর আত্মহত্যা করেছে।

বুধবার (১০ এপ্রিল) রাতের কোনো এক সময় নিজ ঘরে সিলিং ফ্যানের সঙ্গে গলায় রশি পেঁচিয়ে সে আত্মহত্যা করে। মৃত ওই এএইচএসসি পরীক্ষার্থী রাজশাহী মহানগরীর ডাশপুকুর এলাকার ফিরোজ আহম্মেদের ছেলে।

এবার সে বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশ দিচ্ছিলো।

মৃত ইব্রাহিমের বন্ধু সৌরভ শেখ বাংলানিউজকে জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে গত ১০ এপ্রিল (বুধবার) অর্থনীতি প্রথমপত্র পরীক্ষা ভালো হয়নি তার। এ কথা অন্যদেরও জানিয়ে ছিলো ইব্রাহিম। হয়তো এ কারণে সে আত্মহত্যা করে থাকতে পারে। কিন্তু হঠাৎ করে সে এমন সিদ্ধান্ত নেবে তারা কেউ ভাবতে পারেনি।

জানতে চাইলে মহানগরীর রাজপাড়া থানার উপ-পরিদর্শক (এসআই) শিরিন আক্তার বাংলানিউজকে বলেন, ইব্রাহিম নামে ওই এইচএসসি পরীক্ষার্থী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। তার মরদেহ বর্তমানে রাজশাহী মেডিকেল (রমেক) কলেজ হাসপাতাল মর্গে রয়েছে।

ময়নাতদন্ত শেষে বিকেলের মধ্যেই ইব্রাহিমের মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এছাড়া ঘটনায় থানায় অপমৃত্যুর (ইউডি) মামলা হবে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

এদিকে এইচএসসি পরীক্ষার্থী ইব্রাহিমের আত্মহত্যার ঘটনাটি মোটেও স্বাভাবিক নয় বলে এর সুষ্ঠু তদন্ত দাবি জানিয়েছেন তার বাবা ফিরোজ আহম্মেদ। তার তার ধারণা এ ঘটনায় অন্য কারো প্ররোচনা থাকতে পারে। তাই ঘটনার গভীরে গিয়ে পুলিশ তদন্ত করলে তা বেরিয়ে আসবে।

এর আগে ইব্রাহিম তার ফেসবুক আইডি থেকে একটি প্রতীকী মরদেহের ছবি দিয়ে স্ট্যাটাস দেন।

তিনি লিখেন, 'এই দিনটা মানুষকে দেখানোর অপেক্ষায়'। এর কিছুক্ষণ পর নাফি অপূর্ব নামে তার এক ফেসবুক বন্ধু লিখে পোস্টটি ডিলেট কর, নেক্সট টাইম এমনটা যেন না হয়, তোমাকে ভালবাসি আর কে বাসে না সেটি জানি না, বাট আই লাভ ইউ ব্রাদার, জাবাবে ইব্রাহিম লিখে 'আমি তোকে অনেক ভালবাসি রে ভাই, কিছু করার নাই'।

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৯
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।