ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কৃত্রিম পা নিতে সাভারের সিআরপিতে রাসেল

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৯
কৃত্রিম পা নিতে সাভারের সিআরপিতে রাসেল সাভারের সিআরপিতে রাসেল সরকার। ছবি: বাংলানিউজ

সাভার,(ঢাকা): রাজধানীর যাত্রাবাড়ীতে গ্রিনলাইন পরিবহনের বাসের চাপায় বাম পা হারানো রাসেল সরকার কৃত্রিম পা নিতে সাভারের পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রে (সিআরপি) গিয়েছেন।

বৃহস্পতিবার (১১ এপ্রিল)সকাল সাড়ে ১১টার দিকে তিনি সিআরপিতে আসেন।

এ বিষয়ে সিআরপির কৃত্রিম অঙ্গ সংযোজন বিভাগের প্রধান মোহাম্মদ শফিক বাংলানিউজকে জানান,  রাসেলকে সিআরপির পক্ষ থেকে প্রথমে বিনামূল্যে সুইজারল্যান্ড ইন্টারন্যাশনাল টেকনোলজির এবং পরে জার্মানি প্রযুক্তির উন্নত একটি পা দেওয়া হবে।

তিনি আরও বলেন, আজ তার পায়ের সম্পূর্ণ পরীক্ষা করে দেখা হবে এবং শনিবার (১৩ এপ্রিল) থেকে তার পায়ের চিকিৎসা শুরু হবে। পরে রাসেলের নতুন পা সংযোজনের জন্য প্রায় চার সপ্তাহ সময় লেগে যাবে। এই সময়ের মধ্যে নতুন পা দিয়ে তার চলাফেরাসহ দৈনন্দিন কাজের বিষয়গুলোতেও অনুশীলন করানো হবে বলে তিনি জানান।

সিআরপির নির্বাহী পরিচালক শফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, পরিবহনখাতের এমন অব্যবস্থাপনার কারণে যে দুর্ঘটনা ঘটেছে সেটা খুবই দুঃখজনক। তার এ দুর্ঘটনার কারণে যেমন সবাই এগিয়ে এসেছেন আমরাও আমাদের থেকে তার জন্য কিছু করার চেষ্টা করছি। রাসেলকে আমাদের এখানে যে ধরনের সুবিধা দেওয়া সম্ভব আমরা তাকে সব ধরনের সুবিধা দেবো।  সাভারের সিআরপিতে রাসেল সরকার।  ছবি: বাংলানিউজগাইবান্ধার পলাশবাড়ী উপজেলা বাসিন্দা রাসেল সরকার রাজধানীর আদাবর এলাকায় স্থানীয় একটি ‘রেন্ট-এ-কার’ প্রতিষ্ঠানের প্রাইভেটকার চালাতেন।   ২০১৮ সালের ২৮ এপ্রিল মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে কথা কাটাকাটির জেরে গ্রিনলাইন পরিবহনের বাসের চালক ক্ষিপ্ত হয়ে রাসেলকে চাপা দেয়। এতে তার বাম পা বিচ্ছিন্ন হয়ে যায়।

বাংলাদেশে সময়: ১১৫৬ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৯
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।