ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪২৬, ২৫ জুন ২০১৯
bangla news

প্রতিদিনই সেই ছাত্রীর খোঁজখবর নিচ্ছেন প্রধানমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১০ ৩:৩৭:০১ পিএম
স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান ()

স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান ()

ঢাকা: ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসায় বোরকাপরিহিত দুর্বৃত্তদের আগুনে ঝলসে যাওয়া আলিম পরীক্ষার্থী ছাত্রীর উন্নত চিকিৎসার জন্য বদ্ধপরিকর চিকিৎসকরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিষয়ে আগেই নির্দেশনা দিয়েছেন এবং প্রতিদিন তিনি খোঁজ-খবর নিচ্ছেন।

বুধবার (১০ এপ্রিল) দুপুরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের তৃতীয় তলার সভাকক্ষে সংবাদ সম্মেলনে এ কথা বলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান। ওই ছাত্রী ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন রয়েছে। তার চিকিৎসায় নিয়োজিত হয়েছে ৯ সদস্যের মেডিকেল বোর্ড।

স্বাস্থ্য প্রতিমন্ত্রী বলেন, চিকিৎসকরা তাকে সর্বোচ্চ চিকিৎসা দিয়ে যাচ্ছেন। আরও ভালো চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী আগেই নির্দেশ দিয়েছেন। তাই উন্নত চিকিৎসার জন্য আমাদের চিকিৎসকরা দফায় দফায় সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের সঙ্গে আলোচনা করছেন। কিন্তু সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে থেকে জানানো হয়েছে এ অবস্থায় রোগী বাইরে নেওয়া ঠিক হবে না।

ঢামেক বার্ন ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন বলেন, সকালে চিকিৎসার আপডেট কাগজপত্র সিঙ্গাপুর জেনারেল হাসপালে পাঠানো হয়েছে। সেখানে তারা মিটিং করে আমাদের জানিয়েছে এ অবস্থায় তাকে সেখানে নেওয়া ঠিক হবে না। এজন্য আরও কয়েকদিন অপেক্ষা করতে বলেছেন তারা। 

সংবাদ সম্মেলনে ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. এ কে এম নাসির উদ্দীন, বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. রায়হানা আউয়ালসহ অন্যান্য চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলার হাতে শ্লীলতাহানির শিকার হয়ে ওই ছাত্রী তার বিরুদ্ধে মামলা করেছিলেন। গত ৬ এপ্রিল আলিম পরীক্ষায় অংশ নিতে কেন্দ্রে গেলে ওই ছাত্রীকে ছাদে ডেকে নিয়ে সেই মামলা তুলে নেওয়ার জন্য চাপ দেয় অধ্যক্ষের পক্ষের বোরকাপরিহিত ৪-৫ জন। কিন্তু এতে ওই ছাত্রী অস্বীকৃতি জানালে তার গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়ে পালিয়ে যায় তারা। 

পরে সেই ছাত্রীকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হলেও অবস্থা গুরুতর হওয়ায় ঢামেক হাসপাতালে পাঠানো হয়। তার উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে এ অবস্থায় তার প্লেনভ্রমণ ঝুঁকিপূর্ণ হওয়ায় ঢামেক বার্ন ইউনিটেই চিকিৎসা চলছে। 

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৯
এজেডএস/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন :   অগ্নিদগ্ধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-10 15:37:01