ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আগুনে হত্যাচেষ্টা: প্রধান আসামি অধ্যক্ষ ৭দিনের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৯
আগুনে হত্যাচেষ্টা: প্রধান আসামি অধ্যক্ষ ৭দিনের রিমান্ডে প্রধান আসামি অধ্যক্ষ ৭দিনের রিমান্ডে

ফেনী: ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসায় আলিম পরীক্ষার্থীকে আগুনে ঝলসে হত্যাচেষ্টার প্রধান আসামি অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলার সাতদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এছাড়া মামলার এজাহারভুক্ত আসামি শিক্ষক আবছার উদ্দিন ও আরিফুল ইসলামকে পাঁচদিন করে রিমান্ড দেওয়া হয়েছে। 

বুধবার (১০ এপ্রিল) দুপুরে জেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শরাফ উদ্দিন আহমেদ এ আদেশ দেন। এরআগে প্রধান আসামি অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলাসহ তিন আসামিকে আদালতে হাজির করে প্রত্যেকের সাতদিনের রিমান্ড আবেদন করে পুলিশ।

শুনানি শেষে আদালতের বিচারক এ আদেশ দেন।

মঙ্গলবার (৯ এপ্রিল) গ্রেফতারদের মধ্যে চারজনকে আদালতে হাজির করে প্রত্যেকের সাতদিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শরাফ উদ্দিন আহম্মেদ তাদের পাঁচদিন করে রিমান্ড দেন।

এছাড়া এ মামলায় পলাতক রয়েছেন- পৌর কাউন্সিলর মাকসুদুল আলম মাকসুদ, ছাত্র শাহদাত হোসেন শামীম, সাবেক ছাত্র নুর উদ্দিন, জাবেদ হোসেন ও হাফেজ আব্দুল কাদের।

মঙ্গলবার ওই ছাত্রীর ভাই মাহমুদুল হাসান নোমান আগে দেওয়া এজাহার পরিবর্তন করে আটজনের নামোল্লেখ করে থানায় মামলা করেন। মামলায় প্রধান আসামি করা হয়েছে ওই মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ-দৌলাকে।  এছাড়া মামলায় বোরকাপরিহিত চার নারীর কথা উল্লেখসহ অজ্ঞাত অনেকে আসামি করা হয়েছে।

সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলার হাতে শ্লীলতাহানির শিকার হয়ে ওই ছাত্রী তার বিরুদ্ধে মামলা করেছিলেন। গত ৬ এপ্রিল আলিম পরীক্ষায় অংশ নিতে কেন্দ্রে গেলে ওই ছাত্রীকে ছাদে ডেকে নিয়ে সেই মামলা তুলে নেওয়ার জন্য চাপ দেয় অধ্যক্ষের পক্ষের বোরকাপরিহিত ৪-৫ জন। কিন্তু এতে ওই ছাত্রী অস্বীকৃতি জানালে তার গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়ে পালিয়ে যায় তারা।  

পরে সেই ছাত্রীকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হলেও অবস্থা গুরুতর হওয়ায় ঢামেক হাসপাতালে পাঠানো হয়। তার উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে এ অবস্থায় তার প্লেনভ্রমণ ঝুঁকিপূর্ণ হওয়ায় ঢামেক বার্ন ইউনিটেই চিকিৎসা চলছে।  

** প্রতিদিনই সেই ছাত্রীর খোঁজখবর নিচ্ছেন প্রধানমন্ত্রী

বাংলাদেশ সময়: ১৪১১ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৯
এসএইচডি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।