ঢাকা, শনিবার, ৩ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০ সফর ১৪৪২

জাতীয়

চাঁপাই সীমান্তে বিএসএফের ধাওয়ায় নদীতে ডুবে বাংলাদেশীর মৃত্যু, নির্যাতনে আহত ১

আমিনুল ইসলাম, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১০

চাঁপাইনবাবগঞ্জ: বিএসএফের ধাওয়ায় চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট সীমান্তে মহানন্দা নদীতে ডুবে এক বাংলাদেশী মারা গেছেন।

অপর এক ঘটনায় একই জেলার শিবগঞ্জ সীমান্তে বিএসএফর নির্যাতনে গুরুতর আহত নূরুল ইসলাম (৩৫) নামে একজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।



গোয়েন্দা সূত্র বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানায়, মঙ্গলবার সন্ধ্যায় ভারতের আদমপুর সীমান্তের বিএসএফ জওয়ানরা বাংলাদেশের ভোলাহাটের চাঁদশিকারী সীমান্তে বাংলাদেশী একদল গরু ব্যবসায়ীকে ধাওয়া করলে তারা পার্শ্ববর্তী মহানন্দা নদীতে ঝাঁপ দেয়। অন্যান্যরা সাঁতরে তীরে এসে প্রাণে রা পেলেও আব্দুস সবুর (১৮) নিখোঁজ থাকেন। ২ ঘণ্টা নিখোঁজ থাকার পর ভোলাহাট থানা পুলিশ রাত ১০ টার দিকে নদী থেকে তার ভাসমান লাশ উদ্ধার করে ।

অপর ঘটনায় জেলার শিবগঞ্জ উপজেলার রঘুনাথপুর সীমান্ত দিয়ে মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে কয়েকজন গরু ব্যবসায়ী ভারতে প্রবেশের চেষ্টা করে। এ সময় পশ্চিমবঙ্গের মালদহ জেলার নিমতীতা ফাঁড়ীর বিএসএফ জওয়ানরা ধাওয়া করে নূরুল ইসলামকে আটক করে ভারতীয় ভূখণ্ডে নিয়ে যায়। সেখানে ঘণ্টাব্যাপী নির্যাতন চালিয়ে আন্তর্জাতিক সীমানা সংলগ্ন পদ্মা নদীতে তাকে ফেলে দেয় বিএসএফ জওয়ানরা।

পরে বিডিআরের সহায়তায় রাত দেড়টার দিকে স্বজনরা নূরুলকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। তার অবস্থা আশংকাজনক বরে জানিয়েছেন চিকিৎসকরা।


ভোলাহাট থানার সহকারী উপ-পরিদর্শক আব্দুর রশিদ জানান, আব্দুস সবুর নিহত হওয়ার ঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। বুধবার বিকেলে তার ময়না তদন্ত সম্পন্ন হয়েছে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে।

চাঁপাইনবাবগঞ্জ ৩৯ রাইফেল্স ব্যাটালিয়নের অপারেশন অফিসার মেজর নজরুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা,  সেপ্টেম্বর ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa