ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সোয়া ২ লাখ টাকা বিক্রি হলো সেই বাঘাইড়!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৮ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৯
সোয়া ২ লাখ টাকা বিক্রি হলো সেই বাঘাইড়! দেড়শ কেজি ওজনের বাঘাইড়/ছবি: বাংলানিউজ

সিলেট: দেড়শ কেজি ওজনের বাঘাইড় মাছটি সোয়া ২ লাখ টাকা বিক্রি করা হয়েছে। সোমবার (০৮ এপ্রিল) রাত ৯টা পর্যন্ত সিলেট নগরীর লালবাজারে মাছটি কেটে কেজিতে বিক্রি করেন ব্যবসায়ী মোখলেস মিয়া।

তিনি বাংলানিউজকে বলেন, মাছটি ১৫০ কেজি থেকে সামান্য বেশি হয়েছে। মাছটি কেটে মাঝের অংশ ২ হাজার টাকা করে এবং লেজের অংশ ১ হাজার ৫শ’ টাকা বিক্রি করা হয়েছে।

এছাড়া মাথার ওজন হয়েছে প্রায় ৪০ কেজি। সব মিলিয়ে মাছটি দেড়শ’ কেজির থেকে একটু বেশি হয়েছে।    
 
রোববার (৭ এপ্রিল) সিলেটের জকিগঞ্জ উপজেলার ডুবাইরচর গ্রাম সংলগ্ন কুশিয়ারা নদীতে জেলের জালে ধরা পড়ে বিশালাকৃতির বাঘাইড় মাছটি।
 
দেশের বিভিন্ন নদীতে নিয়মিত বড় বড় বাঘাইড় ধরা পড়লেও এতো বড় আকৃতির বাঘাইড় সাধারণত দেখাই যায় না। এদিন দুপুরে মাছটি সিলেট নগরের লালবাজারে আনা হলে দেখার জন্য লোকজন ভিড় করতে শুরু করে।
 
স্থানীয়ভাবে মাছটি বিক্রি করতে চাইলেও কাঙ্ক্ষিত দাম না পাওয়ায় নিয়ে আসেন সিলেটের লালবাজারে। মাছটির দাম ৪ লাখ টাকা হাঁকালেও এক লাখ ৯০ হাজার টাকা পর্যন্ত দাম উঠে, বলে দাবি করেন ওই মাছ ব্যবসায়ী মোকলেস। দিন শেষে মাছটি কাঙ্ক্ষিত দাম না,  কেজি হিসেবে কেটে বিক্রি করার জন্য মাইকিং করানো হয়। সোমবার রাত ৯টা পর্যন্ত মাছটি বিক্রি করতে দেখা যায়।  
 
বাংলাদেশ সময়: ০২২৫ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৯ 
এনইউ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।