ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কালাইয়ে হত্যা মামলায় আ’লীগের ৪৫ নেতাকর্মী কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৯
কালাইয়ে হত্যা মামলায় আ’লীগের ৪৫ নেতাকর্মী কারাগারে

জয়পুরহাট: জয়পুরহাটের কালাই উপজেলার মোসলেমগঞ্জ বাজারে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষে দুইজন নিহত ও আটজন আহত হওয়ার ঘটনায় মামলার ৪৫ জনকে আসামিকে কারাগারে পাঠিয়েছেন আদালত। 

রোববার (০৭ এপ্রিল) দুপুরে জয়পুরহাট চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মুহাম্মদ ইকবাল বাহার তাদের জামিন মঞ্জুর না করে কারাগারে পাঠানোর আদেশ দেন।  

আসামিদের মধ্যে কালাই উপজেলার মাত্রাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য আ.ন.ম শওকত হাবিব তালুকদার লজিক, উদয়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ওয়াজেদ আলী দাদাসহ স্থানীয় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের ৪৫ জন নেতাকর্মী।

উল্লেখ্য, উপজেলা পরিষদ নির্বাচন পূর্ববর্তী বিরোধের জের ধরে গত ১৬ মার্চ রাতে কালাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মিনফুজুর রহমান মিলন ও উদয়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওয়াজেদ আলী দাদা গ্রুপের মধ্যে মোসলেমগঞ্জ বাজারে সংঘর্ষ হয়। সংঘর্ষে মিলনের দুই কর্মী পূনট মোন্নাপাড়া গ্রামের বাসিন্দা মৃত. আব্দুস সামাদ সরদারের ছেলে আফতাব সরদার (৫৫) ও মাহিশ্ব পাড়ার বাসিন্দা শ্রী চারু মোহন্তের ছেলে রতন মোহন্ত (৪৮) নিহত ও আটজন আহত হন।  

এ ঘটনায় পরেরদিন আফতাব সরদারের ছেলে গোলাম রব্বানী বাদী হয়ে ওই দুই চেয়ারম্যানসহ ৪৭ জনের নামে এবং অজ্ঞাত আরও ১৫০ থেকে ২০০ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। দুপুরে আসামিরা স্বেচ্ছায় সংশ্লিষ্ট আদালতে আত্মসমর্পণ করে। পরে জামিনের আবেদন করলে উভয়পক্ষ শুনানি শেষে বিচারক আসামিদের জামিন মঞ্জুর না করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে, পৃথক অভিযানে একই মামলায় কালাই থানা পুলিশ দুই আসামিকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠিয়ে দেয়।   

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।