ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বাসের চাপ নেই পাটুরিয়া-দৌলতদিয়ায়, পার হচ্ছে ট্রাক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৯
বাসের চাপ নেই পাটুরিয়া-দৌলতদিয়ায়, পার হচ্ছে ট্রাক পারাপারের অপেক্ষায় পণ্যবাহী ট্রাক (ফাইল ফটো)

মানিকগঞ্জ: যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত ছোট গাড়ির চাপ কমেছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের উভয় ফেরিঘাট এলাকায়। ফলে উভয় ফেরিঘাট দিয়ে অগ্রাধিকার ভিত্তিতে পারাপার হচ্ছে পণ্যবাহী ট্রাক।

রোববার (৭ এপ্রিল) সকাল সোয়া ১১ টা পর্যন্ত উভয় ফেরিঘাট এলাকায় চার’শ মতো পণ্যবাহী ট্রাক অপেক্ষামাণ ছিলো বলে জানিয়েছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) কর্মকর্তারা।

রাজবাড়ীর দৌলতদিয়া-ফেরিঘাট বিআইডব্লিউটিসি’র বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক আব্দুল্লাহ বাংলানিউজকে জানান, শনিবার সন্ধ্যার পর আড়াইঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকায় যানবাহনের দীর্ঘলাইন সৃষ্টি হয়।

পরে ভোগান্তিতে বিষয়টি বিবেচনা করে যাত্রীবাহী বাস, ব্যক্তিগত ছোট গাড়ি ও জরুরি পণ্যবাহী ট্রাকগুলো অগ্রাধিকার ভিত্তিতে নৌরুট পারাপার করা হয়।

তিনি আরও জানান, ঢাকামুখী সাধারণ পণ্যবাহী ট্রাকগুলো সিরিয়াল অনুযায়ী আটকে রাখা হয়। পরে সকাল ১০ টার পর যাত্রীবাহী বাসের চাপ কমে যাওয়ায় সেগুলো সিরিয়াল অনুযায়ী পারাপার শুরু করা হয়। সবশেষ দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় আড়াই’শ মতো পণ্যবাহী ট্রাক নৌরুট পারের অপেক্ষায় রয়েছে।

পাটুরিয়া ফেরিঘাট বিআইডব্লিউটিসি’র সহকারী জেনারেল ম্যানেজার জিল্লুর রহমান জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে ১৬ টি ফেরি রয়েছে। ছোট একটি ফেরি বিকল থাকায় ১৫ টি ফেরি দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার করা হচ্ছে। সবশেষ পাটুরিয়া ফেরিঘাট এলাকায় যাত্রীবাহী কোনো বাস অপেক্ষামাণ নেই।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৯
কেএ্সএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।