ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাল্যবিয়ে থেকে রক্ষা পেল দুই এসএসসি পরীক্ষার্থী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫২ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৯
বাল্যবিয়ে থেকে রক্ষা পেল দুই এসএসসি পরীক্ষার্থী ছবি: প্রতীকী

মানিকগঞ্জ: মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার ধুলসূরা এলাকায় দুই এসএসসি পরীক্ষার্থী বাল্যবিয়ে থেকে রক্ষা পেয়েছে। শুক্রবার (০৫ এপ্রিল) দুপুরে হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে ওই দুই পরীক্ষার্থীর অভিভাবক বাল্যবিয়ে বন্ধ করতে বাধ্য হয়।

এ প্রসঙ্গে হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইলিয়াস মেহেদী বাংলানিউজকে জানান, স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে খবর পেয়ে শুক্রবার দুপুরে বিয়ে চলাকালীন সময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিয়ে ওই দুই এসএসসি পরীক্ষার্থীর বাড়িতে যান তিনি। অভিভাবক ও স্থানীয়দের সাথে কথা বলে স্কুল ছাত্রীদ্বয়ের অপ্রাপ্ত বয়সেরে বিষয়টি নিশ্চিত হন।

এরপর আইনি ব্যবস্থা নিতে চাইলে  পরীক্ষার্থীদের অভিভাবকরা স্বেচ্ছায় বাল্যবিয়ে বন্ধ করে দেয়।

এ বিষয় হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুর রহমান জানান, প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত মেয়েকে বিয়ে দেবেন না বলে ওই দুই স্কুল ছাত্রীর বাবা-মা কথা দিয়েছেন। আইন অমান্য করে তারা পুনরায় অপ্রাপ্ত বয়সে মেয়েদের বিয়ে দেওয়ার চেষ্টা করলে, জড়িতদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়ঃ ২২৫২ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৯
কেএসএইচ/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।