ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাতীবান্ধায় মাংস বিক্রেতার কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৯
হাতীবান্ধায় মাংস বিক্রেতার কারাদণ্ড

লালমনিরহাট: ভারতে জবাই করা গরুর মাংস এনে বাজারে বিক্রির অপরাধে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় নজরুল ইসলাম (২৯) নামে এক মাংস বিক্রেতাকে ২০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (৫ এপ্রিল) সকালে উপজেলার দীঘিরহাট বাজারে এ সাজা দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক  উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিউল আমিন।

সাজাপ্রাপ্ত নজরুল ইসলাম পাটগ্রাম উপজেলার দহগ্রাম এলাকার বাসিন্দা।

তিনি ভারত থেকে গরু মাংস পাচার করে এনে জেলার বিভিন্ন বাজারে পাইকারি সরবরাহ করছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় ও সীমান্ত সূত্রে জানা গেছে, চামড়া রক্ষায় ও পাচারের ঝামেলা এড়াতে ভারতীয় ব্যবসায়ীরা জীবিত গরু পাচার কমিয়ে গরুর মাংস পাচারের অভিনব কৌশল গ্রহণ করেছেন। তারা ভারতের অভ্যন্তরে দিনে গরু জবাই করে মাংস বস্তায় ভরে রাতের আঁধারে দহগ্রাম আঙ্গোরপোতা এলাকা দিয়ে পাচার করেন। এরপর পিকআপ ভ্যানে করে পরদিন  জেলার বিভিন্ন বাজারসহ রাজধানী ঢাকায়ও চলে যাচ্ছে এসব বাসি মাংস। যা স্থানীয় বাজারের চেয়ে কেজি প্রতি এক থেকে দেড়শ’ টাকা কমে বিক্রি করছে চক্রটি। কম দাম পেয়ে এসব মাংস ক্রয় করছেন সাধারণ ক্রেতাসহ হোটেল রেস্টুরেন্ট ব্যবসায়ীরা।

এমন একটি গোপন খবরের ভিত্তিতে হাতীবান্ধা  উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিউল আমিন পুলিশ নিয়ে উপজেলার দীঘিরহাট বাজারে মাংসের দোকানে অভিযান চালান। এ সময় ভারতে জবাই করা গরুর মাংস পাইকারি সরবরাহ করার সময় হাতেনাতে বিক্রেতা নজরুল ইসলামকে আটক করে ২০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন।

হাতীবান্ধা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক  ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, সাজাপ্রাপ্ত মাংস বিক্রেতা নজরুল ইসলামকে লালমনিরহাট কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।