bangla news

রাজধানী থেকে অপহৃত চিকিৎসক টাঙ্গাইলে উদ্ধার, আটক ৬

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-০৪ ৪:২৬:৩১ পিএম
আটক ছয় অপহরণকারী, ছবি: বাংলানিউজ

আটক ছয় অপহরণকারী, ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীর মিরপুর থেকে অপহরণ করা হোমিওপ্যাথিক চিকিৎসক মোনায়েমুল বাশারকে (৪০) টাঙ্গাইলে উদ্ধার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এসময় অপহরণকারী চক্রের ছয় সদস্যকে আটক করেন র‍্যাব সদস্যরা।

বৃহস্পতিবার (০৪ এপ্রিল) ভোরে টাঙ্গাইলের মধুপুর ভাওয়াল বন থেকে মোনায়েমুলকে উদ্ধার এবং তাকে অপরহণকারীদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে মুক্তিপণের ২৭ হাজার ৫০০ টাকা ও চারটি মোবাইল ফোন জব্দ করে র‍্যাব।

আটকরা হলেন- ছোরহাব (৩৮), সঞ্জীব (৩৫), আলিম (৩২), আসলাম (৫৫), ফয়েজ উদ্দিন (৩২) ও হাবিব (৫২)। মঙ্গলবার (০২ এপ্রিল) বিভিন্ন কৌশলে মিরপুর থেকে মোনায়েমুলকে অপহরণ করে টাঙ্গাইলের মধুপুর ভাওয়াল বনের একটি বাড়িতে নিয়ে যান তারা।

র‍্যাব জানিয়েছে, অপহরণকারী চক্রের নারী সদস্য পূর্ব পরিকল্পনা অনুযায়ী রোগী সেজে চিকিৎসক মোনায়েমুলের কাছে যান। চিকিৎসকের মোবাইল নম্বর সংগ্রহ করেন তিনি। দু’জনের মধ্যে চলে দীর্ঘদিনের আলাপ-আলোচনা। একপর্যায়ে চিকিৎসককে বিভিন্ন প্রলোভন দেখান ওই নারী।

মঙ্গলবার সকাল সাড়ে ১১ টার দিকে অপহরণকারী চক্রের কয়েকজন সদস্য প্রলোভনের এই কৌশল ধরে মোনায়েমুলকে অপহরণ করেন। তাকে ভাওয়াল বনে নিয়ে হাত ও চোখ-মুখ বেঁধে শারীরিক ও মানসিক নির্যাতন করেনে তারা। এমনকি মোনায়েমুলের পরিবারের কাছে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন অপহরণকারীরা। তা না হলে চিকিৎসকে খুন করে ফেলার হুমকি দেওয়া হয় পরিবারকে।

পরে পর্যায়ক্রমে অপহরণকারীদের দেওয়া বিভিন্ন বিকাশ নম্বরে কিছু পরিমাণ টাকা মুক্তিপণ হিসেবে পাঠানও মোনায়েমুলের স্ত্রী ও শ্যালক।

র‍্যাব সতর্ক করে বলেছে, সম্প্রতি আদিবাসী সুন্দরী নারীরা ঢাকার বিভিন্নস্থানে ঘুরাফেরা করে বিভিন্ন কৌশলে প্রতিষ্ঠিত ব্যক্তিদের মোবাইল নম্বর সংগ্রহে নিয়ে নানা ফাঁদে ফেলছেন।

এ ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে বাংলানিউজকে জানিয়েছেন র‍্যাবের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০১৯
এমএমআই/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   র‌্যাব অপহরণ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-04-04 16:26:31