ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গতবারের তুলনায় হাওর রক্ষা বাঁধের কাজ ভাল হয়েছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৯
গতবারের তুলনায় হাওর রক্ষা বাঁধের কাজ ভাল হয়েছে

সুনামগঞ্জ: পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, এরআগে আমি যখন এসেছিলাম তখন দেখেছিলাম বাঁধের কাজ তেমন ভাল হয়নি। তখন সবাইকে সতর্ক করে বলেছিলাম বাঁধের কাজে গাফলতি হলে কঠোর শাস্তির আওতায় আনা হবে। যে কারণে অন্য বছরের তুলনায় এ বছর হাওর রক্ষা বাঁধের কাজ ভাল হয়েছে।

বুধবার (০৩ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত সুনামগঞ্জ জেলার সীমান্তবর্তী নেত্রকোণা জেলার কয়েকটি বাঁধ পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

জাহিদ ফারুক বলেন, কৃষকরা যাতে আগাম বন্যার আগেই ফসল তুলতে পারে সেটাই আমাদের একমাত্র লক্ষ্য।

তবে ২০১৭ সালের মতো পাহাড়ি ঢল আর বন্যা হলে এসব বাঁধ বা ফসল রক্ষা করা সম্ভব না। তারপরও আমরা চেষ্টা করছি যাতে ফসল রক্ষা করা যায়।

প্রতিমন্ত্রী আরও বলেন, গত কয়েকদিনের বৃষ্টিতে যেসব বাঁধ ক্ষতিগ্রস্ত হয়েছে সেগুলো মেরামতের কাজও দ্রুত করা হবে। হাওর এলাকায় স্থায়ী বাঁধ প্রকল্পের কাজ নিয়ে ভাবছে সরকার। আগামী বছর থেকে কাজের মান আরও ভালো হবে।

বাঁধ পরিদর্শনে প্রতিমন্ত্রীর সঙ্গে ছিলেন- পানিসম্পদ মন্ত্রণালয়ের মহা-পরিচালক মাহফুজুর রহমান, যুগ্ম সচিব মন্টু কুমার বিশ্বাস, জেলা প্রশাসক
মো. আব্দুল আহাদ, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক এমরান হোসেন, পুলিশ সুপার মিজানুর রহমান, সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বকর সিদ্দিক সহ পিআইসি (প্রকল্প বাস্তবায়ন কমিটির সদস্য গণ) প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad