ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাগেরহাটে হত্যা মামলায় গ্রেফতার ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৯
বাগেরহাটে হত্যা মামলায় গ্রেফতার ৩ হত্যা মামলায় গ্রেফতাররা। ছবি: বাংলানিউজ

বাগেরহাট: বাগেরহাটের মোরেলগঞ্জে প্রতিপক্ষকে ফাঁসাতে বড় ভাই সমিল মিস্ত্রি কাবুল মোল্লা হত্যা মামলায় আপন ছোট ভাইসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

বুধবার (০৩ এপ্রিল) দুপুরে বাগেরহাট পিবিআই-এর পুলিশ পরিদর্শক (প্রশাসন) মো. মহসীন উদ্দিন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিক করেন।

এর আগে মঙ্গলবার (০২ এপ্রিল) দিনগত রাতে বরিশালের কালিজিরা ব্রিজ এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- মোরেলগঞ্জ উপজেলার দৈবজ্ঞহাটি ইউনিয়নের আলতিবুরুজ বাড়ীয়া গ্রামের আব্দুল গফফার মোল্লার ছেলে নিহত কাবুলের ছোট ভাই বাবুল মোল্লা (৪৫), একই এলাকার আব্দুল মজিদ হাওলাদারের ছেলে বাচ্চু হাওলাদার ও মন্টু খানের ছেলে মুন্না খান (২৪)।

পুলিশ জানায়, চলতি বছরের ২০ জানুয়ারি রাতে পরিকল্পিতভাবে সমিল মিস্ত্রি কাবুলকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করা হয়। পরের দিন সকালে আলতিবুরুজ বাড়ীয়া গ্রামের বেড়ি বাঁধের ওপর থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। ২২ জানুয়ারি নিহতের বাবা আব্দুল গফফার বাদী হয়ে চারজনকে আসামি করে মোরেলগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ২৮ জানুয়ারি মামলাটি পিবিআই, বাগেরহাটের কাছে হস্তান্তর করা হয়।

মামলার আসামিরা হলেন- একই এলাকার জহর আলী শিকদারের ছেলে আব্দুর রব শিকদার (৫৭), মো. সুলতান মোল্লার ছেলে মো. খবির মোল্লা (৪৭) আব্দুর রব শিকদারের ছেলে ইয়ামিন শিকদার (২৫) এবং আব্দুর রব শিকদারের জামাতা নুরুল ইসলাম। এদের মধ্যে তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

বাগেরহাট পিবিআই-এর পুলিশ পরিদর্শক (প্রশাসন) মো. মহসীন উদ্দিন বাংলানিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পিবিআই-এর উপ-পরিদর্শক মো. শহিদুর রহমানের নেতৃত্বে অভিযান চালিয়ে বরিশালের কালিজিরা সেতুর নিচ থেকে নিহত কাবুলের আপন ছোট ভাই বাবুলসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে। জিজ্ঞাসাবাদে গ্রেফতাররা হত্যাকাণ্ডের কথা স্বীকার করেছেন। তাদের দেওয়া তথ্য অনুযায়ী আলতিবুরুজ বাড়ীয়া গ্রাম থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি লোহার রড ও  ছুরি উদ্ধার করা হয়েছে। মূল রহস্য উদঘাটনের জন্য তদন্ত চলছে।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।