ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রোজায় দ্রব্যমূল্য না বাড়াতে প্রধানমন্ত্রীর অনুরোধ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৯
রোজায় দ্রব্যমূল্য না বাড়াতে প্রধানমন্ত্রীর অনুরোধ  ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঢাকা: আসন্ন রমজানে ছোলা, ডাল, চিনিসহ দ্রব্যমূল্য না বাড়াতে ব্যবসায়ীদের অনুরোধ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

তিনি বলেছেন, সামনে রমজান। এই সময় তেল, ছোলা, চিনিসহ নিত্যপণ্যের যাতে কোনো সমস্যা না হয়, সেজন্য অনুরোধ করছি।

একই সঙ্গে পর্যাপ্ত সরবরাহের পাশাপাশি দামও যেন কম থাকে সে বিষয়টি দেখতে হবে।  

বুধবার (০৩ এপ্রিল) সকালে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে নারায়ণগঞ্জের রূপগঞ্জে স্থাপিত সিটি ইকোনমিক জোনের উদ্বোধনকালে প্রধানমন্ত্রী এ অনুরোধ জানান।  

পড়ুন>>প্রধানমন্ত্রীর কাছে মোশাররফের তিন অনুরোধ

ভিডিও কনফারেন্সে রূপগঞ্জ প্রান্ত থেকে সিটি গ্রুপের চেয়ারম্যান ও সিটি ইকোনমিক জোনের ফজলুর রহমান প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন।  

এ সময় বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীসহ স্থানীয় গণ্যমান্যরা উপস্থিত ছিলেন।  

আর গণভবনে প্রধানমন্ত্রীর বেসরকারি খাত বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) চেয়ারম্যান পবন চৌধুরী ও বসুন্ধরা গ্রুপের চিফ অপারেটিং অফিসার (সিওও) মো. ফখরুদ্দীন প্রমুখ উপস্থিত ছিলেন।  

এর আগে মিরসরাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরের উদ্বোধন করে প্রধানমন্ত্রী বলেন, আমরা ফসলি জমি নষ্ট করবো না। মানুষের জন্য কাজ করি, সেই মানুষকে কষ্ট দেয়ার জন্য না। এক্ষেত্রে যারা ক্ষতিগ্রস্ত হচ্ছেন তাদের যেনো কষ্ট না হয়। সে দিকে নজর দিতে হবে।  

তাই জমি অধিগ্রহণের ক্ষেত্রে ফসলি জমি নষ্ট হচ্ছে কি-না এ বিষয়ে নজর দিতে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দেন তিনি।  

যাদের জমি অধিগ্রহণ করা হয়েছে তাদের ক্ষতিপূরণ সঙ্গে সঙ্গে দেয়ার নির্দেশনা দিয়ে প্রধানমন্ত্রী বলেন, যারা ক্ষতিগ্রস্ত হচ্ছেন তাদের জমির তিনগুন দাম দেয়া হচ্ছে। আর তারা টাকা তো পাবে-ই তাদের বিকল্প জায়গার ব্যবস্থাও করতে হবে সংশ্লিষ্টদের।  

‘পাশাপাশি তাদের ছেলে-মেয়েকে ওইসব ইকোনমিক জোনের কোম্পানি-কারখানায় চাকরি দেয়ার ক্ষেত্রেও অগ্রাধিকার দেয়ার অনুরোধ করছি। ’ 
অনুষ্ঠানে চট্টগ্রামের জেলা প্রশাসক ইলিয়াস হোসেনের সঞ্চলনায় মীরসরাই প্রান্ত থেকে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলেন স্থানীয় সংসদ সদস্য (এমপি) ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।  

এ সময় ফেনীর স্থানীয় সংসদ সদস্য লে. জে. (অব.) মাসউদ উদ্দিন চৌধুরী, ফেনীর জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান, দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান প্রমুখ উপস্থিত ছিলেন।  

এর আগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চট্টগ্রামের মিরসরাই, সীতাকুণ্ড ও ফেনী অর্থনৈতিক জোন নিয়ে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর’সহ ১১টি অর্থনৈতিক অঞ্চলের উদ্বোধন ও ১৩টির অর্থনৈতিক অঞ্চলের ভিত্তি প্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী।

এছাড়া এসব অর্থনৈতিক অঞ্চলগুলোতে ১৬ টি বাণিজ্যিক শিল্প প্রতিষ্ঠানের উৎপাদন কার্যক্রমের উদ্বোধন ও ২০টি শিল্প কারখানার ভিত্তিস্থাপন করেন তিনি। একই সঙ্গে আরও ৫ চলমান উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ সময়: ১২০৯ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০১৯
এমইউএম/এমএ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।