ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঝড়ে লন্ডভন্ড পাঁচবিবির ৩ গ্রাম, আহত ৪০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩১ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৯
ঝড়ে লন্ডভন্ড পাঁচবিবির ৩ গ্রাম, আহত ৪০

জয়পুরহাট: কয়েক মিনিটের ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড হয়ে গেছে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার তিনটি গ্রাম। ঝড়ের কবলে পড়ে বিভিন্ন স্থাপনা ভেঙে শিশুসহ অন্তত ৪০ জন নারী-পুরুষ আহত হয়েছেন।

জানা যায়, মঙ্গলবার (০২ এপ্রিল) বিকেলে পাঁচবিবি উপজেলার ধরঞ্জী ও বালিঘাটা ইউনিয়নের নওদা, বাগুয়ান ও দানেজপুর গ্রামের ওপর দিয়ে ঘূর্ণিঝড় বয়ে যায়। মূহুর্তের মধ্যেই ওই তিনটি গ্রামের দুই শতাধিক কাঁচা-পাকা বাড়িঘর, দোকান পাট, স্কুল, মসজিদ ও বিভিন্ন ধরনের গাছপালা ভেঙে লন্ডভন্ড হয়ে যায়।

 

এ সময় বিভিন্ন স্থাপনা ভেঙে শিশুসহ অন্তত ৪০ জন নারী-পুরুষ আহত হয়। আহতদের পাঁচবিবি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে একজনকে গুরুতর আহত অবস্থায় উন্নত চিকিৎসার জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

এ ঘটনায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে পাঁচবিবি উপজেলা পরিষদের চেয়ারম্যান মুনিরুল শহীদ মুন্না বাংলানিউজকে জানান, আশা করছি ক্ষতিগ্রস্ত মানুষদের তালিকা করে ক্ষতিপূরণ দেবে স্থানীয় প্রশাসন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিবুল হাসান বাংলানিউজকে বলেন, ক্ষতিগ্রস্তদের প্রাথমিকভাবে এক প্যাকেট করে শুকনা খাবার ও নগদ ৫০০ টাকা করে দেওয়া হয়েছে।

বুধবার (০৩ এপ্রিল) প্রত্যেক পরিবারকে ঢেউটিন বিতরণ করা হবে। এছাড়াও পরবর্তীতে বরাদ্দ এলে মোটা অংকের অনুদান দেওয়া হবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad