ঢাকা, শুক্রবার, ৫ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯
bangla news

৯ দফা দাবিতে পাটকল শ্রমিকদের ধর্মঘট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-০২ ৫:৪০:০৬ পিএম
দাবি আদায়ে টায়ায় জ্বালিয়ে পাটকল শ্রমিকদের ধর্মঘট। ছবি: বাংলানিউজ

দাবি আদায়ে টায়ায় জ্বালিয়ে পাটকল শ্রমিকদের ধর্মঘট। ছবি: বাংলানিউজ

নরসিংদী: মজুরি কমিশন বাস্তবায়নসহ ৯ দফা দাবিতে বাংলাদেশ পাটকল শ্রমিক লীগের ডাকে নরসিংদীর ইউএমসি জুট মিলস ও ঘোড়াশালের বাংলাদেশ জুট মিলসে টানা ৭২ ঘণ্টার শ্রমিক ধর্মঘট শুরু হয়েছে। 

মঙ্গলবার (০২ এপ্রিল) সকাল থেকে শুরু হওয়া এই ধর্মঘট আমাগী ৩ দিন চলবে বলে জানিয়েছেন পাটকল শ্রমিক নেতারা। 

উত্তেজিত শ্রমিকরা বিভিন্ন স্লোগানে মিল গেটের সামনে অবস্থান নেয় ও বিক্ষোভ-মিছিল বের করে। মিছিলটি ইউএমসি জুট মিলস থেকে আঞ্চলিক সড়কসহ ঢাকা-সিলেট মহাসড়ক হয়ে সাহেপ্রতাপ মোড় এলাকা ঘুরে ইউএমসি জুট মিল গেটে এসে শেষ হয়। এসময় মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।

এদিকে, পলাশের ঘোড়াশালে বাংলাদেশ জুট মিলস গেটের সামনে থেকে একটি বিক্ষোভ-মিছিল বের করে শ্রমিকরা। মিছিলটি বিভিন্ন স্লোগানে টঙ্গী-সিলেট মহাসড়কের ঘোড়াশাল পৌরসভা এলাকার শহীদ ময়েজউদ্দিন সেতুর টোল প্লাজা সংলগ্ন স্থানে রাস্তায় টায়ায় জ্বালিয়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ শুরু করে।

বাংলাদেশ জুট মিলস শ্রমিক ইউনিয়নের সভাপতি ইফসুফ মিয়া বলেন, ইতোপূর্বে বহুবার মাসব্যাপী নানা কর্মসূচির মাধ্যমে সরকারকে দ্রুত শ্রমিকদের ন্যায্য দাবি মজুরি কমিশনসহ ৯ দফা দাবি মেনে নেওয়ার আহ্বান জানানো হয়। কিন্তু অজ্ঞাত কারণে শ্রমিকদের দাবি মেনে নেওয়া হয়নি। তাই বাধ্য হয়েই পাটকল শ্রমিকরা সারাদেশে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ৭২ ঘণ্টার ধর্মঘট পালন শুরু করেছে। 

অবিলম্বে ৯ দফা দাবি মেনে নেওয়া না হলে আরও কঠোর কর্মসূচির ডাক দেওয়া হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন শ্রমিক নেতারা।

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন- সিবিএ সাধারণ সম্পাদক কামাল হোসেন, সাবেক সিবিএ সভাপতি আনিসুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, শ্রমিক নেতা কাউছার খানসহ অন্যান্য শ্রমিক নেতারা।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১৯
এসআরএস 

ক্লিক করুন, আরো পড়ুন :   নরসিংদী ধর্মঘট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-02 17:40:06