ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিটি করপোরেশন নিশ্চুপ, ধ্বংসস্তূপ সরাচ্ছেন ব্যবসায়ীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৯
সিটি করপোরেশন নিশ্চুপ, ধ্বংসস্তূপ সরাচ্ছেন ব্যবসায়ীরা পুড়ে যাওয়া ক্ষত সারাচ্ছেন ব্যবসায়ীরা/ছবি: বাংলানিউজ

ঢাকা: এবার নিজ উদ্যোগে পুড়ে যাওয়া দোকানের ধ্বংসস্তূপ সরাতে শুরু করেছেন গুলশানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) কাঁচা ও সুপার মার্কেটের ব্যবসায়ীরা। 

মঙ্গলবার (২ এপ্রিল)  সকালে নিজেরাই শ্রমিক দিয়ে এ পরিষ্কার কার্যক্রম শুরু করেন।  

ব্যবসায়ী নেতারা জানান, বেঁচে থাকার তাগিদেই নিজেরা মার্কেট পরিষ্কার পরিচ্ছন্ন করছেন।

তারা বলছেন, আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে, তাই যত দ্রুত সম্ভব ব্যবসায় নামা ছাড়া উপায় নেই। ব্যবসায়ীরা অভিযোগ করেছেন, এ ব্যাপারে ঢাকা সিটি করপোরেশন কর্তৃপক্ষ উদাসীন।  

মঙ্গলবার (২ এপ্রিল)  সরজমিনে গিয়ে দেখা যায়, গুলশান-১ নম্বর ডিএনসিসি কাঁচা ও সুপার মার্কেটে চারদিকে পুড়ে যাওয়া মালামালের ধ্বংসস্তূপ। আগুন লাগার চারদিন পরও পোড়া গন্ধ চারপাশে। এখনো দোকান হারানোর কষ্ট বয়ে বেড়াচ্ছেন দোকানিরা।  

দেখা যায়, পুড়ে যাওয়া দোকান পরিষ্কার করতে ব্যস্ত শ্রমিকরা। পাশাপাশি ধ্বংসস্তূপের নিচে পড়া সয়াবিন তেলও উদ্ধার করতে দেখা যায় অনেককে।  

আবুল হোসেন নামে এক শ্রমিক বলেন, ৩শ টাকা রোজে এখানে কাজ করতে এসেছি।    

মেসার্স শহীদ জেনারেল স্টোরের স্বত্বাধিকারী শহিদুল ইসলাম নিজে উপস্থিত থেকে তদারকি করে দোকান পরিষ্কার করছিলেন। তিনি বাংলানিউজকে বলেন, সিটি করপোরেশন যেহেতু এখনো উদ্যোগ নিচ্ছে না। তাই আমরা নিজেরাই পরিষ্কার করা শুরু করেছি। আর সামনে যেহেতু রমজান মাস ও ঈদ, তাই ব্যবসা টিকিয়ে রাখার স্বার্থেই দ্রুত দোকান ঠিক করতে হবে।  

মেসার্স জামাল এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মো. জামাল হোসেন বাংলানিউজকে বলেন, গ্রাহক ধরে রাখার স্বার্থেই দ্রুত দোকান চালু করতে হবে। তাই নিজ উদ্যোগে দোকানের সংস্কার কাজ শুরু করেছি।  

গুলশান-১ নম্বর ডিএনসিসি কাঁচা ও সুপার মার্কেট মালিক সমবায় সমিতির সভাপতি দীন মোহাম্মদ বাংলানিউজকে বলেন, মার্কেট সংস্কার করার ব্যাপারে ঢাকা উত্তর সিটি করপোরেশন কর্তৃপক্ষ এখনো কোনো আশ্বাস দেয়নি। তাই ব্যবসায়ীরা পেটের তাগিদে নিজের মতো করে দোকান পরিষ্কার করছেন।  

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১৯
টিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।