ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবাজার কমপ্লেক্স অগ্নিনিরাপত্তায় খুবই ঝুঁকিপূর্ণ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৮ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৯
বঙ্গবাজার কমপ্লেক্স অগ্নিনিরাপত্তায় খুবই ঝুঁকিপূর্ণ অগ্নিনিরাপত্তায় ঝুঁকিপূর্ণ ঘোষণার ব্যানার, ছবি: সংগৃহীত

ঢাকা: রাজধানীর বঙ্গবাজার কমপ্লেক্স অগ্নিনিরাপত্তা বিবেচনায় খুবই ঝুঁকিপূর্ণ বলে ঘোষণা দিয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতর। একইসঙ্গে দফতরটি সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকতে বলেছে।

সোমবার (০১ এপ্রিল) ভবনটিতে এ সংক্রান্ত একটি ব্যানার লাগিয়ে দেওয়া হয়। ব্যানারটিতে লেখা হয়েছে, অগ্নিনিরাপত্তার দিক থেকে বঙ্গবাজার কমপ্লেক্স খুবই ঝুঁকিপূর্ণ।

তাই সংশ্লিষ্ট সবাইকে সতর্ক হওয়ার জন্য অনুরোধ করা হলো।

ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার (মিডিয়া সেল) শাহজাহান শিকদার প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন।

এ ব্যাপারে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) মেজর একেএম শাকিল নেওয়াজ জানিয়েছেন, বঙ্গবাজার মার্কেট দিয়ে অগ্নিনিরাপত্তা বিষয়ে সতর্কীকরণের কার্যক্রম শুরু করা হলো। আমাদের পরিচালিত জরিপে ঝুঁকিপূর্ণ ভবন চিহ্নিত করা হবে। একইসঙ্গে এখনও ঝুঁকি নিরসনের উদ্যোগ নেওয়া হয়নি এমন মার্কেট, আবাসিক ভবন, বাণিজ্যিক ভবন, শিল্প প্রতিষ্ঠানসহ সব স্থাপনায় এই কার্যক্রমের ধারাবাহিকতা অব্যাহত রাখা হবে।

তিনি বলেন, মানুষের জীবনের নিরাপত্তা নিশ্চিত করা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকে। এ কারণে জীবনের ঝুঁকি রয়েছে, এমন সব স্থাপনায় এই কার্যক্রম চালু থাকবে।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১৯
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ