ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সেনবাগে প্লাস্টিক কারখানায় আগুন: নিহত ১, দগ্ধ ৩ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৯
সেনবাগে প্লাস্টিক কারখানায় আগুন: নিহত ১, দগ্ধ ৩ 

নোয়াখালী: নোয়াখালীর সেনবাগ উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নে একটি প্লাস্টিক কারখানায় আগুন লেগে ইসমাইল হোসেন (৩০) নামে এক শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় দগ্ধ হয়েছেন আরো তিন শ্রমিক।

সোমবার (০১ এপ্রিল) সকালে অগ্নিদগ্ধ মরদেহ উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।  

নিহত ইসমাইল হোসেন নোয়াখালীর সদর উপজেলার মন্নাননগর চৌরাস্তা এলাকার মোহাম্মদ হোসেনের ছেলে।

আহতরা হলেন- কেশব চক্রবর্তী, দিলিপ চক্রবর্তী ও হৃদয় চন্দ্র দেবনাথ।

স্থানীয়রা জানান, মোহাম্মদপুর ইউনিয়নের ভূঁইয়া দিঘী এলাকার ঠাকুরবাড়ীতে ‘পুষ্পিতা প্লাস্টিক ও ফিতা’ নামে একটি কারখানা স্থাপন করেন নারায়ণ চক্রবর্তী নামের এক ব্যক্তি। ওই কারখানায় ইসমাইল সহ আহত শ্রমিকরা কাজ করতেন।  

রোববার রাতে কাজ শেষে ইসমাইল কারখানার ভেতরে ও আহতরা পার্শ্ববর্তী একটি কক্ষে ঘুমিয়ে পড়েন। পরে রাত সাড়ে ১১টায় হঠাৎ করে কারখানায় আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুনে পুরো কারখানায় ছড়িয়ে পড়লে ঘুমন্ত অবস্থায় অগ্নিদগ্ধ হয়ে ইসমাইল মারা যান ও আগুন নিয়ন্ত্রণ করতে গিয়ে অপর তিনি শ্রমিক আহত হন।  

পরে খবর পেয়ে চৌমুহনী ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, আহতদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। কারখানার মালিককে কাগজপত্র নিয়ে থানায় আসতে বলা হয়েছে। ঘটনার তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ সময়: ১৩০৪ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।