ঢাকা, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে বজ্রসহ ভারী বর্ষণ, ক্ষয়-ক্ষতি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৯
রাজশাহীতে বজ্রসহ ভারী বর্ষণ, ক্ষয়-ক্ষতি

রাজশাহী: রাজশাহীতে ঝড় না হলেও ভারী বর্ষণ হয়েছে। রোববার (৩১ মার্চ) দিনগত রাত ২টা ১০ মিনিট থেকে বজ্রসহ বৃষ্টি শুরু হয়। বৃষ্টি চলে রাত সাড়ে ৩টা পর্যন্ত। এতে কাঁচা ঘর-বাড়িসহ জমিতে থাকা বিভিন্ন ফসলের ক্ষয়-ক্ষতি হয়েছে। 

রাজশাহী আবহাওয়া অফিস বলছে, প্রায় এক সপ্তাহ থেকে রাজশাহীতে তাপমাত্রা বেড়েছে। দিনের তাপমাত্রা গড়ে ৩০ থেকে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ওঠা-নামা করেছে।

এর মধ্যে রোববারই সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। এর মধ্যে বিকেল থেকে আকাশে মেঘ জমে।

পরে রাতে বৃষ্টি নামে। বজ্রসহ মুষলধারে বৃষ্টি শুরু হয়। প্রায় দেড় ঘণ্টা বজ্রসহ বৃষ্টি হয়। এ সময় ঝড় ছিল না। তবে টানা বৃষ্টির কারণে অনেক স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এছাড়া পথের পাশে গাছ-পালা উপড়ে পড়ার খবর পাওয়া গেছে।   

জানতে চাইলে রাজশাহী আবহাওয়া অফিসের আবহাওয়া সহকারী আনোয়ারা বেগম বাংলানিউজকে জানান, রোববার দিনগত রাত ২টা ১০ মিনিট থেকে সাড়ে ৩টা পর্যন্ত বজ্রসহ বৃষ্টি হয়েছে। এ সময় ২৪ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এটি মৌসুমী ঝড়-বৃষ্টিপাত। রাজশাহীর ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এ সময় এমন বৃষ্টিপাত হয়ে থাকে বলে একে মৌসুমী বৃষ্টিপাত বলে।

বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১৯
এসএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad