ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

নদীর চর কেটে বালু উত্তোলনের দায়ে ৫ জনের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৯
নদীর চর কেটে বালু উত্তোলনের দায়ে ৫ জনের কারাদণ্ড অবৈধভাবে কুশিয়ারা নদীর চর কেটে বালু উত্তোলন করা হচ্ছে। ছবি: বাংলানিউজ

হবিগঞ্জ: হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার দীঘলবাক ইউনিয়নে অবৈধভাবে কুশিয়ারা নদীর চর কেটে বালু বিক্রির অপরাধে পাঁচজনকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। 

রোববার (৩১ মার্চ) দুপুরে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৌহিদ বিন হাসান ও সহকারী কমিশনার (ভূমি) আতাউল গণি ওসমানী এ অভিযান পরিচালনা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- নবীগঞ্জ উপজেলার কসবা গ্রামের আলতাব মিয়ার ছেলে ফোরমান আহম্মেদ, সুনামগঞ্জের দিরাই উপজেলার নূর ইসলামের ছেলে মালেক মিয়া, আলাই মিয়ার ছেলে কনু মিয়া, আব্দুল মালেকের ছেলে কাউছার মিয়া ও লেছু মিয়ার ছেলে রিপন মিয়া।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, কোনো ধরনের ইজারা ছাড়াই উপজেলার দীঘলবাক ইউনিয়নের কসবা গ্রামে দীর্ঘ কয়েক মাস ধরে কুশিয়ারা নদীর চর কেটে বালু উত্তোলন করে বিক্রি করছিলো একটি মহল। গোপন সংবাদে দুপুরে সেখানে অভিযান চালিয়ে ওই পাঁচজনকে আটক করে ভ্রাম্যমাণ আদালত। পরে আটক ফোরমানকে এক মাস, মালেক, কনু, কাউছার ও রিপনকে এক সপ্তাহ করে কারাদণ্ড দেন বিচারক।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৌহিদ বিন আনোয়ার বাংলানিউজকে বলেন, বিকেলে দণ্ডপ্রাপ্তদের কারাগারে পাঠানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, মার্চ ৩১, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।