ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

পরের ৬ লাশ ভবন থেকেই বের করা হয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৯
পরের ৬ লাশ ভবন থেকেই বের করা হয় বনানীর এফ আর টাওয়ারের আগুন নিয়ে ব্রিফিং | ছবি: জিএম মুজিবুর

ঢাকা: বনানীর এফ আর টাওয়ারের আগুনে ১৯ জন নিহত হওয়ার খবর জানিয়ে বৃহস্পতিবার রাতে ভবনের ভেতরে আর কোনো মরদেহ নেই বলে জানায় ফায়ার সার্ভিস। যদিও পরে ভবনের ভেতর থেকে আরো ৬টি মরদেহ উদ্ধার করা হয়। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে হয় ২৫।

এফ আর টাওয়ারের অগ্নিকাণ্ডে ২৫ জনের মৃত্যুর খবর শুক্রবার (২৯ মার্চ) নিশ্চিত করেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।  

আগুন লাগা ভবনের সামনে সাংবাদিকদের ব্রিফিংকালে ডিএমপি কমিশনার বলেন, ভবনটিতে এখন পর্যন্ত প্রবেশের অধিকার শুধু ফায়ার সার্ভিসের।

তাই তারা আমাদের যে তথ্য দেবেন তাই আমরা আপনাদের দিচ্ছি। গতকাল রাতেও তেমন তথ্যের ভিত্তিতে আমরা বলেছিলাম, ভবনে আর লাশ নেই। কিন্তু পরবর্তীতে ফায়ার সার্ভিস ভবনের ভেতর থেকে পরের ৬টি মরদেহ উদ্ধার করে।

ভবন মালিক, বিভিন্ন ফ্লোর ও অফিস মালিকদের পরিচয় নিশ্চিত হওয়া গেছে বলেও জানান ডিএমপি কমিশনার। তিনি বলেন, ভবনের মালিক, বিভিন্ন ফ্লোরের মালিক ও অফিস মালিকদের আমরা শনাক্ত করেছি, পরিচয় নিশ্চিত হয়েছি। সবার তথ্য আমাদের কাছে আছে। ২২টি ফ্লোরে পুলিশের ২২টি টিম অফিস মালিকদের নিয়ে গিয়ে তাদের পজিশন বুঝিয়ে দেবে। মর্মান্তিক এ ঘটনার জন্য যে যতটুকু দায়ী তাকে ততটুকু শাস্তি পেতে হবে। তদন্তের পর আইন মোতাবেক মামলা দায়ের করবে পুলিশ।

ব্রিফিংকালে এলজিআরডি মন্ত্রী তাজুল ইসলাম বলেন, উদ্ধার কাজের জন্য সব স্টেক হোল্ডাররা মিলে সম্মিলিতভাবে পরিকল্পনা করে কাজ করে যাচ্ছে। সবাই একসাথে ভেতরে যাবে। বুয়েট থেকে বিশেষজ্ঞ দল এসে ভবনটি পরীক্ষা করবে। তারা আমাদের জানাবেন, ভবনটি আর বসবাসের যোগ্য কি না। এ ধরনের ঘটনা যেন আর না হয় সেজন্য সংশ্লিষ্ট সবাইকে নিয়ে দীর্ঘমেয়াদী বা মধ্যমেয়াদী পরিকল্পনা নিয়ে কাজ করতে হবে।

ব্রিফিংয়ের সময় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩২৯ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৯
এসএইচএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।