ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢামেক থেকে ১০ মরদেহ হস্তান্তর, ভর্তি ৯

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৯
ঢামেক থেকে ১০ মরদেহ হস্তান্তর, ভর্তি ৯ ঢামেক মর্গে রাখা মরদেহ-ছবি-বাংলানিউজ

ঢাকা: রাজধানীর বনানীর অগ্নিকাণ্ডে নিহতদের মধ্যে ১০ জনের মরদেহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। 

বৃহস্পতিবার (২৮ মার্চ) দিনগত মধ্যরাতের পরে নয়টি মরদেহ ময়নাতদন্ত ছাড়া তাদের স্বজনদের কাছে বুঝিয়ে দেওয়া হয়। তবে আহমেদ জাফর নামে একজনের মরদেহের ময়নাতদন্ত করা হয়েছে।

 

**বনানী অগ্নিকাণ্ড: দীর্ঘ হচ্ছে লাশের সারি

শুক্রবার (২৯ মার্চ) সকালে আহমেদ জাফরের মরদেহ ময়নাতদন্ত শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

শনাক্তকারী নিহতরা হলেন-ফজলে রাব্বি (২৭), আনজির আবির (২৪), শেখ জারিন তাসনিম বৃষ্টি (২৭), আমির হোসেন রাব্বি (২৯), মির্জা আতিকুর রহমান (৪৪), মঞ্জুর হাসান (৩৫),  ইকতিয়ার হোসেন ও আহমেদ জাফর (৫৯)।

হাসপাতালে মর্গে এসে মরদেহগুলো শনাক্ত করেন তাদের স্বজনরা।

নিহত জাফরের ময়নাতদন্ত সম্পন্ন করেন ঢাকা মেডিকেল ফরেনসিক মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান ডা. সোহেল মাহমুদ। তিনি জানান, নিহত জাফরের শরীরের অধিকাংশই দগ্ধ ছিল। তার ময়নাতদন্তের শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া জানান, ঢামেক মর্গে সরাসরি আটটি মরদেহ এসেছিল। এছাড়া ঘটনার দিন বিকেলে অগ্নিদগ্ধ অবস্থায় ভর্তি হয়েছিলেন আবদুল্লা আল ফারুক ও সন্ধ্যার পরে রুমকি আক্তার। তারা চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ নিয়ে ঢামেক থেকে বৃহস্পতিবার মধ্য রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত সর্বমোট ১০টি মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। ১০টির মধ্যে আহমেদ জাফর নামে একজনের ময়নাতদন্ত শেষে স্বজনরা মরদেহ নিয়ে যায়।

তিনি আরও জানান, বনানীর অগ্নিকাণ্ডের ঘটনায় মোট নয়জন ঢামেক হাসপাতালে ভর্তি আছে। এদের মধ্যে ছয়জন হাসপাতালের বার্ন ইউনিটে  বাকি তিনজন জরুরি বিভাগে চিকিৎসাধীন। আহত নয়জনের মধ্যে আগুন নেভাতে গিয়ে দুইজন ফায়ার সার্ভিস কর্মী অসুস্থ হয়ে চিকিৎসাধীন আছেন। আহত নয়জনের মধ্যে শুক্রবার বেশ কয়েকজনকে চিকিৎসকরা ছাড়পত্র দিয়ে দেবে।

বাংলাদেশ সময়: ০৯৫২ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৯
এজেডএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।