ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বনানীতে ভবনের নির্মাণ ত্রুটি আছে কিনা- তদন্তে কমিটি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৬ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৯
বনানীতে ভবনের নির্মাণ ত্রুটি আছে কিনা- তদন্তে কমিটি আগুন নেভাতে কাজ করছেন ফায়ার সার্ভিস। ছবি: ডিএইচ বাদল/বাংলানিউজ

ঢাকা: রাজধানীর বনানী মডেল টাউনে অগ্নি দুর্ঘটনায় পতিত এফ আর ভবনের  নকশা অনুমোদন এবং নির্মাণ সংক্রান্ত কোনো কাজে ত্রুটি-বিচ্যুতি আছে কি না সে বিষয়ে তদন্ত করার জন্য ছয় সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়। 

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী জনাব শ. ম. রেজাউল করিমের নির্দেশে বৃহস্পতিবার (২৯ মার্চ) তাৎক্ষণিকভাবে মন্ত্রণালয় এ তদন্ত কমিটি গঠন করেছে।

পড়ুন>>
** 
ভবন মালিকদের ডাকা হবে, অনিয়ম আর সহ্য করা হবে না

মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) মো. ইয়াকুব আলী পাটওয়ারীকে আহ্বায়ক ও মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. ফাহিমুল ইসলামকে সদস্য সচিব করে এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

 

এ কমিটির অপর চার জন সদস্য হলেন- স্থাপত্য অধিদফতরের প্রধান স্থপতি কাজী গোলাম নাসীর, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) এর সদস্য (পরিকল্পনা) আবু সাঈদ চৌধুরী, গণপূর্ত অধিদফতরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী ড. মো. মইনুল ইসলাম এবং রাজউক এর নগর পরিকল্পনাবিদ মো. আশরাফুল ইসলাম।  

এ কমিটি বনানী মডেল টাউনের এফ আর টাওয়ারের নকশা অনুমোদন ও ভবন নির্মাণে কোনো ত্রুটি-বিচ্যুতি থাকলে তা সনাক্ত করবে এবং দায়ী ব্যক্তিদের চিহ্নিত করবে বলে জানান মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ইফতেখার হোসেন।  

কমিটিকে বিষয়টি সরেজমিনে তদন্তপূর্বক সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।  

শুক্রবার বেলা ১১টায় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী বনানীর অগ্নি দুর্ঘটনাস্থল সরেজমিনে পরিদর্শনে যাবেন বলে জানান ইফতেখার হোসেন।

বাংলাদেশ সময়: ২৩০০ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৯
এমআইএইচ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।