ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হতাহত ও নিখোঁজদের তথ্য জানাচ্ছে পুলিশ কন্ট্রোল রুম

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২২ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৯
হতাহত ও নিখোঁজদের তথ্য জানাচ্ছে পুলিশ কন্ট্রোল রুম পুলিশ কন্ট্রোলরুম-ছবি-বাংলানিউজ

ঢাকা: রাজধানীর বনানীর এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় হতাহত ও নিখোঁজদের তথ্য সংগ্রহে কন্ট্রোল রুম খুলেছে পুলিশ। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উদ্যোগে খোলা এই কন্ট্রোল রুমের তত্ত্বাবধায়নে আছে বনানী থানা পুলিশ। 

বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেলের দিকে এফ আর টাওয়ারের পেছন বা দক্ষিণ দিকে সফুরা টাওয়ারের নিচে এই কন্ট্রোল রুম খোলা হয়েছে।  

কন্ট্রোল রুমে নিখোঁজ থাকা ব্যক্তির নাম অন্তর্ভুক্ত করতে পারবেন স্বজনেরা।

একইসঙ্গে পুলিশ, ফায়ার সার্ভিস বা যৌথবাহিনীর দ্বারা যারা উদ্ধার হচ্ছেন তাদের বিস্তারিত তথ্যও থাকছে এখানে।  

এদিকে ঘটনাস্থল পরিদর্শনকালে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, কোনো ধরনের তথ্য বিভ্রাট যেন না হয় সেজন্য আমরা এই কন্ট্রোল রুম খুলেছি। কোনো ধরনের গুজব ছড়াক তা আমরা চাই না। কারণ এখানে মানুষের জীবনের প্রশ্ন জড়িত। যাদেরই যা জানতে হবে বা জানাতে হবে তারা এখান থেকে পাবে।  

কন্ট্রোলরুমের দায়িত্বে থাকা পুলিশের পরিদর্শক ইয়াসিন গাজী বলেন, আমাদের কাছে এখন পর্যন্ত (রাত ৮টা) ১৮ জন নিখোঁজের তথ্য নিবন্ধন করিয়েছেন তাদের স্বজনেরা। উদ্ধার হয়ে হাসপাতালে বা অন্য কোথাও আছেন এমন ৭৩ জনের তথ্য আছে আমাদের কাছে। নিখোঁজদের বিষয়ে কিছু জানতে পারলে আমরা দ্রুত তাদের স্বজনদের কাছে তথ্য পৌঁছে দেব।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৯  
এসএইচএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।