ঢাকা, সোমবার, ৫ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০, ০২ সফর ১৪৪২

জাতীয়

নয়াদিল্লি পৌঁছেছে বাংলাদেশের শতযুবা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০১ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৯
নয়াদিল্লি পৌঁছেছে বাংলাদেশের শতযুবা প্লেনে বাংলাদেশের শতযুবা

নয়াদিল্লি থেকে: ভারতের রাজধানী শহর নয়াদিল্লি পৌঁছেছে বাংলাদেশের ১০০ তরুণ-তরুণী। দেশটির যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আমন্ত্রণে ‘বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশন টু ইন্ডিয়া-২০১৯’ শীর্ষক আয়োজনে সাত দিনের এ সফরে এসেছে শতযুবার দলটি।

বৃহস্পতিবার (২৮ মার্চ) বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টার দিকে এই শতযুবাকে বহনকারী জেট এয়ারওয়েজের ফ্লাইট ৯ডব্লিউ২৭১ নয়াদিল্লির ইন্দিরা গান্ধী বিমানবন্দরে অবতরণ করে। এর আগে বিকেল ৫টা ২০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে এসেছিল ফ্লাইটটি।

এ সফরের অন্যতম উদ্দেশ্য দু’দেশের শিক্ষা, সংস্কৃতি, সাহিত্য, ইতিহাস, ঐতিহ্য, বিজ্ঞান-প্রযুক্তি জ্ঞান বিনিময় করে নিজেদের আরও সমৃদ্ধ করা।

২০১২ সালে ‘বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশন টু ইন্ডিয়া’ শুরু হয়। এবার এলো সপ্তম ব্যাচ। এই ব্যাচে দেশের বিভিন্ন অঞ্চলের, বিভিন্ন প্রতিষ্ঠান ও পেশার ৪০ জন নারী ও ৬০ জন পুরুষ রয়েছেন। তাদের মধ্যে যেমন আছেন শিক্ষক, চিকিৎসক, প্রকৌশলী; তেমনি আছেন সাহিত্যিক, সাংবাদিক, শিল্পী, ক্রীড়াবিদ, মডেল, রেডিও জকি; আছেন মানবিক ও বিজ্ঞান ছাত্র, সমাজকর্মীও। ডেলিগেশন টিমটি নয়াদিল্লি, আগ্রা ও হায়দ্রাবাদ ভ্রমণ করবে বলে আশা করা হচ্ছে।

ভ্রমণ শেষে আগামী ৪ এপ্রিল দেশে ফিরবে এই ডেলিগেশন টিম।  

এই টিমের সঙ্গে থেকে সমন্বয়ে আছেন ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনের ফার্স্ট সেক্রেটারি (পলিটিক্যাল) নবনীতা চক্রবর্তী ও কো-অর্ডিনেটর (মিডিয়া অ্যান্ড কালচার) কল্যাণ কান্তি দাশ।

আরও পড়ুন
ভারতের পথে ১০০ ‘বাংলাদেশি-বন্ধু’ 
১০০ ‘বাংলাদেশি-বন্ধু’ ভারত যাচ্ছে বৃহস্পতিবার
ভারত যাচ্ছে আরও ‘১০০ বাংলাদেশি-বন্ধু’​


বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৯
এইচএ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa