ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘আল্লাহর দোহাই লাগে ভাই সরেন’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২১ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৯
‘আল্লাহর দোহাই লাগে ভাই সরেন’ উৎসুক জনতার ভিড়-ছবি-শাকিল আহমেদ

ঢাকা: ‘ভাই সরেন, জায়গা দেন, আল্লাহর দোহাই লাগে, গাড়ি যাইতে দেন। আগুনে আটকে পড়া মানুষগুলারে বাঁচাতে দেন ’-রাজধানীর বনানীর এফ আর টাওয়ারে আগুন লাগার পর ভবনের নিচ থেকে উৎসুক জনতাদের সরাতে ফায়ার সার্ভিস কর্মীদের এমন আকুতিই শোনা গেল। 

বৃহস্পতিবার (২৮ মার্চ) বেলা ১২টা ৫৫ মিনিটে বনানীর ১৭ নম্বর রোডের ২২ তলাবিশিষ্ট এফ আর টাওয়ারে আগুন লাগে।  

আগুন নেভাতে ফায়ার সার্ভিস কর্মীরা ১৭ নম্বর রোডের মাথায় আসলেও তারা সামনে এগুতে পারছিলেন না।

এফ আর টাওয়ারের নিচে ও এর আশপাশের এলাকায় উৎসুক জনতার ঢল নামে। তাদের মধ্যে কাউকে কাউকে মোবাইল ফোনে ছবি তোলা ও ভিডিও করা নিয়ে নিয়ে ব্যস্ত থাকতে দেখা গেছে। তাদের সরিয়ে সামনে গাড়ি নিয়ে এগোতে ফায়ার সার্ভিস কর্মীদের বেশ বেগ পেতে হয়।  

এসময় ফায়ার সার্ভিস কর্মীরা উৎসুক জনতাকে ঘটনাস্থল থেকে সরে যাওয়ার জন্য বার বার অনুরোধ করেন।  

উৎসুক জনতার ভিড়-ছবি-শাকিল আহমেদপরে উৎসুক জনতাকে ঘটনাস্থল থেকে সরিয়ে ফায়ার সর্ভিসের গাড়ি ও অ্যাম্বুলেন্স আনতে জায়গা করে দেন সেখানকার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এফ আর টাওয়ারের আগুনে মৃতের সংখ্যা বেড়ে পাঁচ হয়েছে। কুর্মিটোলা জেনারেল হাসপাতালে একজন শ্রীলঙ্কান নাগরিক ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে এক যুবকের পর বেসরকারি ইউনাইটেড হাসপাতালে আরও তিনজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

সবশেষ খবর অনুযায়ী, এফ আর টাওয়ারের আগুনের তীব্রতা একটু কমেছে। অনেকে আটকে ছিল। এখনো কেউ আটকে আছে কিনা বোঝা যাচ্ছে না। তবে পুরো টাওয়ার এখনও ধোঁয়াচ্ছন্ন। ফায়ার সার্ভিসের পাশাপাশি সেনা, নৌ ও বিমানবাহিনীর উদ্ধারকর্মীরা কাজ করছেন। পাশের ভবনেও ছড়িয়ে পড়েছে আগুন।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৯
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ