ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বনানীর আগুন: প্রতিজন উদ্ধারে করতালি জনতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৯
বনানীর আগুন: প্রতিজন উদ্ধারে করতালি জনতার বনানীর আগুন দেখতে উৎসুক জনতার ভিড়। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: রাজধানীর বনানীতে এফ আর টাওয়ার অগ্নিকাণ্ডে আটকে পড়াদের মধ্যে উদ্ধার হতে শুরু করেছেন কেউ কেউ। এখন পর্যন্ত ফায়ার সার্ভিসের কর্মীরা কয়েক দফায় অন্তত ২৫ জনকে উদ্ধারের বিষয়টি করেছেন। প্রতিবার উদ্ধারের সঙ্গে সঙ্গে করতালি দিচ্ছেন এখানে উৎসুক জনতা।

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুর ১২টা ৫৫ মিনিটের দিকে বনানীর কামাল আতাতুর্ক এভিনিউ'র এ ভবনটিতে আগুন লাগার খবর পাওয়া যায়। প্রাথমিকভাবে ভবনটির আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে ফায়ার সার্ভিসের কর্মীরা।

এর কিছুপরে বিভিন্ন ফ্লোরে আটকে পড়া ব্যক্তিরা হাত নেড়ে ও কাপড় উড়িয়ে উদ্ধারকর্মীদের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেন।  

এর আগে ভবন থেকে জীবন বাঁচানোর শেষ আশায় অনেকেই ঝাঁপ দেন। তাদেরকে মুমূর্ষু অবস্থায় হাসপাতালে নেওয়া হয়।  

বিকেল ৩টা ৬ মিনিটে ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রথম ব্যক্তিকে উদ্ধার করতে সমর্থ হয়। আর সঙ্গে সঙ্গে উপস্থিত জনতা ও উদ্ধার কাজে অংশ নেওয়া স্বেচ্ছাসেবকরা করতালি দিয়ে ফায়ার সার্ভিসকে অনুপ্রাণিত করে। বনানীর আগুন দেখতে উৎসুক জনতার ভিড়।  ছবি: ডিএইচ বাদলএরপর প্রতিবারই যখন আটকে পড়াদের উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ততবারই করতালি এবং হাসির মাধ্যমে উচ্ছ্বাস প্রকাশ করেছেন তারা।  

তবে ভবনটিতে এখনো বহু মানুষ আটকে পড়া আছেন বলে জানাচ্ছেন উদ্ধার হওয়া দের কেউ কেউ।  

এদিকে আটকে পড়াদের উদ্ধার করে আনার সময় ল্যাডারে থাকতেই তাদের সাহস যোগাতে দেখা যায় ফায়ার সার্ভিসের সদস্যদের। বাহিনীর সঙ্গে অন্তত ৩ প্লাটুন সেনাবাহিনীর সদস্য যোগ দিয়েছেন বলে নিশ্চিত করেন সেনা সদরের মেজর আমজাদ।  

আগুন লাগার পরপরই প্রাথমিকভাবে উদ্ধার কাজে ছুটে আসে পার্শ্ববর্তী সাউথ ইস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিভিন্ন ভাবে উদ্ধার কর্মীদের সাহায্য করছেন তারা। উদ্ধার হওয়া দের কাউকে কাউকে প্রাথমিক ভাবে আনা হয়েছে বিশ্ববিদ্যালয়ে।  

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৯
এসএইচএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।