ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

জানালা দিয়ে বাঁচার আকুতি! উদ্ধারে প্রধান বাধা ধোঁয়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৯
জানালা দিয়ে বাঁচার আকুতি! উদ্ধারে প্রধান বাধা ধোঁয়া এফ আর টাওয়ারে আগুন

ঢাকা: বনানীর এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডের কারণে অনেকেই আটকা পড়েছেন ভবনের ভেতরে। বিশেষ করে আগুন লাগা নবম তলার উপরের দিকে অবস্থান করা অনেকেই আটকা পড়েছেন।

আগুন লাগার পর থেকে সর্বশেষ ফায়ার সার্ভিসের ২১টি ইউনিট ঘটনাস্থলে আগুন নেভানোর কাজ করছে। যোগ দিয়েছে বিমান, নৌ ও সেনাবাহিনীর উদ্ধারকারী টিম।

বিমান ও সেনাবাহিনীর হেলিকপ্টার উদ্ধার তৎপরতায় যোগ দিয়েছে।

সময়ের সঙ্গে আগুনের তীব্রতা কমলেও প্রচুর ধোঁয়ার কারণে বেগ পেতে হচ্ছে উদ্ধারকারীদের। এর মধ্যে বিভিন্ন তলায় আটকে পড়া বেশ কয়েকজনকে হাত দিয়ে ইশারা দিতে দেখা গেছে। এরপর ফায়ার সার্ভিসের কর্মীরা এক্সেলেটরসহ কাছে পৌঁছানোর চেষ্টা করছেন। অক্সিজেন মাস্ক পড়ে পানি ছিটাতে ছিটাতে সামনের দিকে এগুনোর চেষ্টা করছেন উদ্ধারকারীরা।
হেলিকপ্টার দিয়ে এফ আর টাওয়ারের ছাদে আটকে পড়া মানুষদের উদ্ধারের চেষ্টাসর্বশেষ খবর অনুযায়ী অন্তত ২০ জনকে আহত অবস্থায় উদ্ধারের কথা জানা গেছে। সেনাবাহিনীর উদ্ধারকারী হেলিকপ্টার ভবনের উপরে অবস্থান করে বেশ উদ্ধারের চেষ্টা করছে।

এদিকে ধোঁয়ার আশপাশের এলাকা প্রায় অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়েছে। আশেপাশের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে মানুষের ভিড় সামলানোর চেষ্টা করছেন।

এফ আর টাওয়ারের আগুনে নিহত ১, আহত অনেকে
পাশের আহমেদ টাওয়ারেও ছড়িয়েছে বনানীর আগুন

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৯
পিএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।