ঢাকা, শুক্রবার, ৫ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯
bangla news

নিউজিল্যান্ডের মসজিদে হামলায় নিহত জাকারিয়ার দাফন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২৭ ৪:৪৬:১০ পিএম
জাকারিয়ার দাফন সম্পন্ন। ছবি: বাংলানিউজ

জাকারিয়ার দাফন সম্পন্ন। ছবি: বাংলানিউজ

নরসিংদী: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ মসজিদে বন্দুকধারীর হামলায় নিহত বাংলাদেশি জাকারিয়া ভূইয়ার মরদেহ নরসিংদীর পলাশের জয়পুরা গ্রামের বাড়িতে পৌঁছেছে।

বুধবার (২৭ মার্চ) বেলা সাড়ে ১১টায় স্থানীয় ঈদগাহ ময়দানে মরহুমের নামাজের জানাজা শেষে পারিবারিক গোরস্থানে দাদা-দাদির কবরের পাশে তাকে দাফন করা হয়। 

এসময় নরসিংদী-৩ (শিবপুর) আসনের সংসদ সদস্য জহিরুল হক ভূইয়া মোহন, পলাশ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রোমানা ইয়াসমিন, স্থানীয় ইউপি চেয়ারম্যান বদিউজ্জামান ভূইয়া বদিসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

জানা যায়, পরিবারের সচ্ছলতা আনতে প্রায় আড়াই বছর আগে নরসিংদীর পলাশ উপজেলার গজারিয়ার ইউনিয়নের জয়পুরা গ্রামে আব্দুল বাতেন ভূইয়ার বড় ছেলে জাকারিয়া ভূইয়া নিউজিল্যান্ড পাড়ি জমায়। গত শুক্রবার জাকারিয়া জুম্মার নামাজ আদায় করতে স্থানীয় মসজিদে যান। এসময় বন্দুকধারীর হামলায় জাকারিয়া নিহত হন।

কান্নাজড়িত কন্ঠে নিহত জাকারিয়ার স্ত্রী রীনা বেগম বাংলানিউজকে বলেন, আমারতো সবই শেষ। স্বামীও শেষ। সংসারও শেষ। বেঁচে থাকার সম্বলও শেষ। চাওয়া পাওয়ার কিছু নেই। স্বামী যেন বেহেস্ত নসিব হয় সেজন্য সবার কাছে দোয়া চাই।

নিহতের বাবা আব্দুল বাতেন ভূইয়া বাংলানিউজকে বলেন, বেলা পৌনে ১১টায় আমারা জাকারিয়ার মরদেহ বুঝে পাই। তারপর গ্রামের বাড়ি নিয়ে আসি। জাকারিয়ার মরদেহের সঙ্গে কিছু আর্থিক সহায়তা দেওয়া হবে বলে আমাদের নিউজিল্যান্ড থেকে জানিয়েছিল। কিন্তু কিছুই পাইনি।

পলাশ উপজেলার নির্বাহী কর্মকর্তা রোমানা ইয়ামিন বাংলানিউজকে বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শাহজালাল বিমানবন্দর থেকে মরদেহ গ্রহণ করে বাড়ি পৌঁছে দেওয়ার সব কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। এছাড়াও বিধিবিধান অনুযায়ী নিহতের পরিবারকে সব ধরনের সহায়তা করা হবে।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৯
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন :   নরসিংদী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-27 16:46:10