ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৪

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৯
কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৪ বাংলানিউজ গ্যাফিক্স

কক্সবাজার: কক্সবাজারে আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে দস্যু বাহিনী ও মাদককারবারীদের পৃথক ‘বন্দুকযুদ্ধে’ চারজন নিহত হয়েছেন। এ সময় ইয়াবা ও অস্ত্র উদ্ধার করা হয়। 

বুধবার (২৭ মার্চ) ভোরে জেলার পেকুয়ায় ও টেকনাফে এ ‘বন্দুকযুদ্ধে’র  ঘটনা ঘটে।  টেকনাফে নিহত দুজন হলেন- কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের মো. তাহেরের ছেলে মোহাম্মদ ইলিয়াস (১৮) ও বালুখালী ক্যাম্পের মো. ইদ্রিসের ছেলে মো. ফারুক মিয়া।

বাকী নিহত দুই দস্যুর নাম-পরিচয় জানা যায়নি।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ভোরে টেকনাফে অভিযান পরিচালানা করেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। এ সময় তাদের লক্ষ্য করে মাদককারবারীরা গুলি ছুড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আত্ম-রক্ষার্থে পাল্টা গুলি চালালে দুইজন নিহত হয়।

টেকনাফ বিজিবির অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল মো. আছাদুদ জামান চৌধুরী বাংলানিউজকে জানান, নিহত দুইজন রোহিঙ্গা মাদককারবারী।  

এছাড়া পেকুয়ায় পৃথক ‘বন্দুকযুদ্ধে’ দুই দস্যু নিহত হয়েছে বলে জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৭) এর অধিনায়ক (সিও) মেজর মেহেদী হাসান।  

জানা যায়, টেকনাফে চালানো অভিযানে এক লাখ ৯০ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়। আর পেকুয়ায় দস্যুদের কাছ থেকে ৮ আগ্নেয়াস্ত্র ও ২৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ০৯৩০ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৯
এসবি/আরআইএস/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।