ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্বাধীনতা দিবসে বঙ্গভবনে সংবর্ধনা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৩ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৯
স্বাধীনতা দিবসে বঙ্গভবনে সংবর্ধনা সংবর্ধনা অনুষ্ঠানে শিশুদের নিয়ে কেক কাটছেন রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী

ঢাকা: ৪৯তম স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বঙ্গভবনে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ মুক্তিযোদ্ধা, রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তি ও কূটনীতিকরা এতে অংশ নিয়েছেন।

মঙ্গলবার (২৬ মার্চ) বিকেলে বঙ্গভবন চত্বরে এ সংবর্ধনা অনুষ্ঠানে স্বাধীনতা দিবসের কেক কাটেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় রাষ্ট্রপতির স্ত্রী রাশিদা খানমও উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এবং অন্যান্য বিশিষ্টজন ও অতিথিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী।

এ উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশের প্রখ্যাত শিল্পীরা দেশাত্ববোধক সঙ্গীত পরিবেশন করেন।

রাষ্ট্রপতির বাসভবনের উত্তরপাশের সবুজ চত্বরে আমন্ত্রিত অতিথিদের আপ্যায়ন করা হয়।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, সাবেক রাষ্ট্রপতি একিউএম বদরুদ্দোজা চৌধুরী, ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া এবং জাতীয় সংসদে বিরোধীদলীয় উপনেতা বেগম রওশন এরশাদ, মুক্তিযোদ্ধারা এবং বীরশ্রেষ্ঠ খেতাবপ্রাপ্তদের পরিবারের সদস্যরাও এ সংবর্ধনায় যোগ দেন।

এছাড়া মন্ত্রিসভার সদস্যরা, প্রধানমন্ত্রীর উপদেষ্টারা, সুপ্রিম কোর্টের বিচারপতিবৃন্দ, সংসদ সদস্যরা, জ্যেষ্ঠ আইনজীবীরা, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধান, ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার, জ্যেষ্ঠ রাজনীতিক, সম্পাদক ও সাংবাদিক নেতারা, শিক্ষাবিদ, শিল্পী, ব্যবসায়ী নেতারা, উচ্চপদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা সংবর্ধনায় যোগ দেন।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৯
এমইউএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad