ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নানা কর্মসূচিতে বিএসএমএমইউ’র স্বাধীনতা দিবস উদযাপন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৮ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৯
নানা কর্মসূচিতে বিএসএমএমইউ’র স্বাধীনতা দিবস উদযাপন জাতীয় স্মৃতিসৌধে বিএসএমএমইউ'র শ্রদ্ধাঞ্জলি নিবেদন

ঢাকা: নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)। 

মঙ্গলবার (২৬ মার্চ) সকাল ৬টা ২৫ মিনিটে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর সকাল ৬টা ৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের ‘বি’ ব্লকের নিচে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার নেতৃত্বে উপ-উপাচার্য, কর্মকর্তা, শিক্ষক, চিকিৎসক ও নার্সসহ কর্মচারীরা পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

 

বঙ্গবন্ধুর ম্যুরালে বিএসএমএমইউ’র শিক্ষক সমিতির পক্ষ থেকেও পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।  

বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের পর সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নেতৃত্বে সাভার জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।  

জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া ১৯৭১ সালের ২৫ মার্চ মার্চের গণহত্যা দিবসের আন্তর্জাতিক স্বীকৃতি প্রদানের জন্য আন্তর্জাতিক মহলের প্রতি জোর দাবি জানান।  
  
বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৯
এমএএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।