ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

মালয়েশিয়া সফরে বিমানবাহিনী প্রধান

নিজস্ব প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৯
মালয়েশিয়া সফরে বিমানবাহিনী প্রধান বাংলাদেশ বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত। ফাইল ছবি।

ঢাকা: মালয়েশিয়া সফরের উদ্দ্যেশে ঢাকা ছেড়েছেন বাংলাদেশ বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত।

মঙ্গলবার (২৬ মার্চ) সস্ত্রীক এবং দু’জন সফরসঙ্গী নিয়ে ছয়দিনের সরকারি এ সফরে মালয়েশিয়ায় রওনা হন তিনি।

সফরকালে বিমানবাহিনী প্রধান লাংকাওয়ি ইন্টারন্যাশনাল মেরিটাইম অ্যান্ড এরোস্পেস এক্সিবিশন (এলআইএমএ)-২০১৯’ ও এয়ার চিফ কনফারেন্সে অংশগ্রহণ করবেন।

এয়ার চিফ কনফারেন্সে তিনি মালয়েশিয়ার বিমানবাহিনী প্রধানসহ অনুষ্ঠানটিতে অংশগ্রহণকারী বিভিন্ন দেশের বিমানবাহিনী প্রধানের সঙ্গে দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করবেন।

এছাড়া রুশ এয়ারক্রাফট করপোরেশন, ইউনাইটেড এয়ারক্রাফট করপোরেশন ও ইরকুট করপোরেশনের প্রতিনিধির সঙ্গে পেশাগত বিষয়ে মতবিনিময় করবেন মাসিহুজ্জামান সেরনিয়াবাত।

একইসঙ্গে তিনি দেশটির শিক্ষা প্রতিষ্ঠান ‘Malaysian Armed Forces Staff College’ পরিদর্শন করবেন। সেসময় ওই প্রতিষ্ঠানের পক্ষ থেকে তাকে ‘হল অব ফেম’ উপাধি দেওয়ারও কথা রয়েছে।

বিমানবাহিনী প্রধানের মালয়েশিয়া সফর বাংলাদেশ ও মালয়েশিয়ার বিমানবাহিনীর সুসম্পর্ক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৯
এসএ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।