ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাঙালিকে মুক্তির অমিয় সুধা দিয়েছেন জাতির পিতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৯
বাঙালিকে মুক্তির অমিয় সুধা দিয়েছেন জাতির পিতা

নেত্রকোণা: মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু বলেছেন, বাঙালিকে মুক্তির অমিয় সুধা দিয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর কাছ থেকে এ জাতি দেশপ্রেমের দীক্ষা পেয়েছেন।

মঙ্গলবার (২৬ মার্চ) দুপুরে নেত্রকোণা পাবলিক হলে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

আশরাফ আলী খান বলেন, ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের মধ্য দিয়ে বঙ্গবন্ধু বাঙালিকে স্বাধীনতা তথা মুক্তির সংগ্রামে ঝাঁপিয়ে পড়ার প্রথম সাহস ও দিক নির্দেশনা দেন।

পাকিস্তানি শাসকগোষ্ঠী বঙ্গবন্ধুর উচ্চকিত সেই কণ্ঠস্বরে সেই দিনই হয়ে পড়েছিলো ভীতসন্ত্রস্ত।

দিবসটিকে কেন্দ্র করে নানামুখী কর্মসূচি হাতে নেওয় জেলা প্রশাসন। এরমধ্যে প্রত্যুষে ৩১ বার তোপধ্বনি ও সূর্যোদয়ের সময় প্রতিমন্ত্রী খসরু সাতপাই এলাকায় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন। এছাড়াও সকাল ৮টায় জেলা স্টেডিয়ামে শিশু-কিশোরদের কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক (ডিসি) মঈনউল ইসলাম, পুলিশ সুপার (এসপি) জয়দেব চৌধুরী, জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, নেত্রকোণা পৌরসভার মেয়র নজরুল ইসলাম খান, জেলা বিএনপির সভাপতি আশরাফ উদ্দিন খান, সাধারণ সম্পাদক ডা. আনোয়ারুল হক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad